চট্টগ্রাম বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৪ এএম

নিজস্ব প্রতিবেদক

ইস্টার্ন ব্যাংকের ১৩ কোটি টাকা আত্মসাতের প্রমান পেল দুদক

জালিয়াতির মাধ্যমে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) বিভিন্ন গ্রাহকের এফডিআরের ১৩ কোটি ৩ লাখ ৬৫ হাজার ৪৩৩ টাকা আত্মসাতের অভিযোগের সত্যতা পেয়েছে দুদক। এ বিষয়ে দুদকের পক্ষ থেকে মামলা দায়েরের কথা জানিয়েছেন দুদক কর্মকর্তা।

গতকাল মঙ্গলবার দুর্নীতি দমন কমিশন-দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর একটি টিম ইবিএল’র বহদ্দারহাট শাখায় অভিযান চালানোর পর সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

দুদক জানায়, গ্রাহককে ভুল বুঝিয়ে চেক ইস্যু ও স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ইস্টার্ন ব্যাংকের ওআর নিজাম রোড শাখার প্রায়োরিটি ব্যাংকিং ম্যানেজার ইফতেখারুল কবির এসব টাকা আত্মসাৎ করেন। এ বিষয়ে জানাজানি হলে গত ৭ আগস্ট ব্যাংকটির প্রধান কার্যালয় থেকে একটি দল তদন্তপূর্বক নগরীর চকবাজার ও চান্দগাঁও থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর দিন ৮ আগস্ট নগরীর আগ্রাবাদ এলাকা থেকে ইফতেখারুল কবিরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষ ম্যানেজার ইফতেখারুল কবিরের বিরুদ্ধে ১৩টি মামলাও দায়ের করেন। বিষয়টি দুদক তফশিলভুক্ত হওয়ায় থানা কর্তৃপক্ষের জিডি এন্ট্রির মাধ্যমে এজহারভুক্ত মামলা সমুহ দুর্নীতি দমন কমিশন-দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ পাঠানো হয় এবং এ বিষয়ে ব্যাংকটি দুদকে আরও তিনটি অভিযোগ প্রদান করেন।

বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশন-দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ সহকারী পরিচালক হোসাইন শরীফ পূর্বকোণকে বলেন, গ্রাহকের অর্থ আত্মাসাতের বিষয়ে বহদ্দারহাট শাখায় বিভিন্ন তথ্য যাচাই বাচইয়ের পর সত্যতা পাওয়া গেছে। এ ব্যাপারে কমিশনের অনুমতি ভিত্তিতে মামলা দায়ের করা হবে।

The Post Viewed By: 2252 People

সম্পর্কিত পোস্ট