চট্টগ্রাম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৩০ পিএম

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর আগমনে সড়ক রাস্তাঘাট দ্রুত সংস্কারে নেমেছেন মেয়র

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে সড়ক রাস্তাঘাট দ্রুত সংস্কারে নেমেছেন মেয়র। আগামী ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম সফরে আসার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে চট্টগ্রাম মহানগরীর ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট দ্রুত সময়ে সংস্কারে বিশেষ পদক্ষেপ হাতে নিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে সিটি মেয়র ঢাকা থেকে চট্টগ্রাম বিমানবন্দরে নেমে ১৫ নম্বর ব্রিজ সংলগ্ন বিমানবন্দর সড়কের চলমান সোজাকরণ কাজ পরিদর্শন করেন। এ সময় তিনি ঘুরে ঘুরে চলমান কাজ পরিদর্শন করেন। সংশ্লিষ্টদেরকে দ্রুত সময়ে চলমান কাজ বাস্তবায়ন করার জন্য নির্দেশ দেন সিটি মেয়র।

সিটি মেয়র বলেন, বিমানবন্দর ব্যবহারকারী ও সংশ্লিষ্ট এলাকাবাসীর জন্য এই সড়কটি গুরুত্বপূর্ণ। বিমানবন্দর থেকে বেরিয়ে ১৫ নম্বর ব্রিজ পর্যন্ত সড়কটি বাঁকা হওয়ার কারনে প্রায় সময় দুর্ঘটনা ঘটছে। তাছাড়া এখানে যানজট নিত্য দুর্ভোগে পরিণত হয়েছে। সড়কটি বর্তমানে সোজা করা হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে সড়কের সোজাকরণ কাজ বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে মৌসুমী বৃষ্টিপাতের কারণে নগরীর বেশির ভাগ সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতোমধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ক্ষতিগ্রস্ত সড়কের সংস্কার কাজ শুরু করেছে।

এ ব্যাপারে মেয়র আরো বলেন, গত কয়েকদিনের বৃষ্টিতে নগরীর গুরুত্বপূর্ণ সড়কসহ রাস্তাঘাট ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এতে করে সড়ক দুর্ঘটনা, যানজটসহ নানামুখী সমস্যায় নগরবাসী হয়রানির শিকার হচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন ক্ষতিগ্রস্ত রাস্তায় কার্পেটিং, ইটের খোয়া দিয়ে সংস্কার কাজ চালাচ্ছে। দ্রুত সময়ে এ কাজ বাস্তবায়নে সংশ্লিষ্ট প্রকৌশল বিভাগ ডিভিশনভিত্তিক কাজ করছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন সমম্বিতভাবে বিমান বন্দর থেকে ১৫ নম্বর ব্রিজ পর্যন্ত সড়কের সোজাকরণ কাজ বাস্তবায়ন করছে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 4755 People

সম্পর্কিত পোস্ট