চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

২৩ বহুতল ভবনসহ শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে সিডিএ

গয়নাছড়া খালে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১৪ পূর্বাহ্ণ

নগরীর ফইল্ল্যাতলী বাজার এলাকায় গয়নাছড়া খালের উপর গড়ে উঠা ২৩টি বহুতল ভবনসহ প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। গতকাল সোমবার ছদু চৌধুরী রোড থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে বাস চুনা ফ্যাক্ট্ররি পর্যন্ত চলে। পুনরায় খালের জায়গা দখল করে ঘর নির্মাণ করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে প্রায় এক কিলোমিটার জায়গা উদ্ধার করা হয়েছে। জলাবদ্ধতা নিরসনে ‘মেগা প্রকল্প’ বাস্তবায়নকারী সংস্থা বাংলাদেশ সেনা বাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেড এর সহায়তায় সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

উচ্ছেদ অভিযান সম্পর্কে সিডিএ’র সহকারী প্রকৌশলী হামিদুল হক জানান, নগরীর ফইল্ল্যাতলী বাজার এলাকার গয়নাছড়া খালে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এলাকার ছদু চৌধুরী রোড থেকে বাস চুনা ফ্যাক্ট্ররি পর্যন্ত উচ্ছেদ অভিযানে ২৩টি বহুতল ভবনসহ প্রায় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এসময় খালের পাড়ে দখল হওয়া প্রায় এক কিলোমিটার জায়গা উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবারও উচ্ছেদ চলবে।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী জানান, উচ্ছেদ অভিযানের পরও ছদু চৌধুরী রোড এলাকায় পুনরায় দখল করে রান্নাঘর তৈরি করায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট