চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় চট্টগ্রামে উত্তীর্ণ ৩৪৬৩ জন

নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

প্রাথমিক ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮’ এর লিখিত পরীক্ষায় চট্টগ্রাম থেকে মোট ৩ হাজার ৪৬৩ জন লিখিত পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। গত রবিবার সন্ধ্যায় শিক্ষক নিয়োগের ৪ ধাপে লিখিত পরীক্ষার ফল একযোগে প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হয়েছে। প্রাথমিক ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮’ এর লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য চট্টগ্রাম জেলা থেকে মোট ৯৮ হাজার ৯৭০ জন প্রার্থী আবেদন করেছেন। এ সম্পর্কে জানতে চাইলে চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হৃষীকেশ শীল জানান, গত রবিবার সন্ধ্যায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ফল প্রকাশ করা হয়েছে। চট্টগ্রামের ২০টি থানা ও উপজেলা থেকে ৩ হাজার ৪৬৩ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ প্রার্থীদের জন্য কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে। সেগুলো যথাযথ অনুসরণ করতে হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জন্য নির্দেশনা : লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ মুক্তিযোদ্ধা সনদ, মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সনদ, প্রযোজ্য ক্ষেত্রে এতিম সংক্রান্ত সনদ, প্রতিবন্ধী সংক্রান্ত সনদ, পোষ্য সনদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সনদ, উপজাতি সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র কমপক্ষে ১ম গ্রেডের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আগামী ৩০ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে (অফিস চলাকালীন সময়ে) স্ব স্ব জেলার জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা পূর্বক প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সকল সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপি (সত্যায়নকৃত) জমা প্রদানের সময় উক্ত কাগজপত্রের মূলকপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শনের জন্য উপস্থাপন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ ৩০ সেপ্টেম্বর ২০১৯ তারিখের মধ্যে কাজগপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের অনুকূলে মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা না হলে কর্তৃপক্ষ দায়ী থাকবে না।
মৌখিক পরীক্ষা বোর্ডে প্রদর্শনের জন্য জমাদানকৃত সত্যায়িত সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট