চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুর্গম বড়খোলাপাড়া প্রাইমারি স্কুলে ফের ইউএনও

নিজস্ব সংবাদদাতা ■ রাঙ্গুনিয়া

১৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:৫৮ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের বড়খোলা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আবারো ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান।

গত ১১ সেপ্টেম্বর দুপুরে তিনি প্রত্যেক শ্রেণিকক্ষে গিয়ে ১১০ শিক্ষার্থীর হাতে খাতা-কলম, খাবার, ৫০ শিক্ষার্থীকে পানির পট (পাত্র) ও ১৫ জনকে স্কুলব্যাগ তুলে দেন। এর আগে ২৮ আগস্ট ইউএনও নিজে বিদ্যালয় পরিদর্শন করে শিক্ষার্থীর মুখ থেকে তাদের বিভিন্ন অসুবিধার কথা শুনে সব শিক্ষার্থীর মাঝে খাবার বিতরণ করেছিলেন। সেসময় বিদ্যালয়ের সব শিক্ষার্থীর পরীক্ষার ফি মওকুফ করে দেন। বিদ্যালয়ে কোনো শৌচাগার না থাকায় তাও নির্মাণ করে দেন।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, দুর্গম এই এলাকার লোকজনের জীবনযাপন খুবই কষ্টকর। এলাকার মানুষ খুব দরিদ্র। স্কুলের অনেক শিক্ষার্থী সকালে না খেয়ে বিদ্যালয়ে আসে। বিদ্যালয়ে শৌচাগার না থাকায় ব্যবস্থা করে দিয়েছি। এই স্কুলে নিয়মিত খাবার দেয়া হবে। এখানে বিভিন্ন সংকট রয়েছে। পুরাতন ভবনে পাঠদান চলছে, নলকূপ নেই, শিক্ষার্থীদের বেঞ্চ সংকট। খাতা-কলম ছাড়া অনেক শিক্ষার্থী স্কুলে আসে। বিদ্যালয়টির দায়িত্ব আমি নিজে নিলাম। এছাড়া এলাকার যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে প্রকল্প দেয়া হবে’।

জানতে চাইলে বড়খোলা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অনন্ত মারমা চৌধুরী বলেন, ‘সুবিধা বঞ্চিত এলাকায় ইউএনও মহোদয়ের নানামুখী উদ্যোগকে সবাই সাধুবাদ জানিয়েছেন। ইউএনও মহোদয়ের এমন উদ্যোগে শিক্ষার্থীরাও খুশি হয়েছে’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট