চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ, যুবলীগ সভাপতি আটক

বান্দরবান সংবাদদাতা

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ৩:১৩ অপরাহ্ণ

আদা ও হলুদ ঋণের নামে বান্দরবানে অগ্রণী ব্যাংকের অর্ধকোটি টাকা জালিয়াতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মারমাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার (১৬ সেপ্টেম¦র) দুপুরে বান্দরবান জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে থেকে তাকে আটক করে চট্টগ্রাম অঞ্চল-২ এর দুদকের সদস্যরা।

চট্টগ্রাম অঞ্চল-২ এর দুদকের মামলা তদন্তকারী কর্মকর্তা জাফর সাদেক সিভলী জানান, বান্দরবান অগ্রণী ব্যাংক শাখার সাবেক ব্যবস্থাপক (বর্তমানে পিআরএল ভোগরত) নিবারন চন্দ্র তনচংগ্যা (৫৯) ও বান্দরবান সদর উপজেলার চেমী ডলু পাড়ার বাসিন্দা ক্যচিংঅং মারমাসহ (৪৫) অগ্রণী ব্যাংকের কর্মকর্তা ও মাঠ কর্মীসহ পাঁচ ব্যক্তি পরস্পরের যোগসাজশে ২০১১ ও ২০১২ অর্থসালে স্থানীয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের আদা ও হলুদ চাষের অর্থ বিতরণের নামে প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে ৫০ লাখ ২২ হাজার ৫০৫ টাকা আত্মসাৎ করে।

এ ঘটনায় চট্টগ্রাম অঞ্চল-২ এর দুদক চলতি বছরে গত ২১ জুলাই মাসে একটি মামলা দায়ের করেন। সে মামলা তালিকাভুক্ত ২ নাম¦ার আসামি বান্দরবান সদর উপজেলার চেমী ডলু পাড়ার বাসিন্দা প্রয়াত খিজাঅং মারমার ছেলে ক্যচিংঅং মারমাকে আটক করা হয়েছে।

আটককের পর প্রথমে তাকে বান্দরবান সদর থানায় সোর্পদ করা হয়। পরে আটককৃতকে বান্দরবান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদলতে প্রেরণ করা হয়। আটককৃত ক্যচিংঅং মারমা সদর উপজেলা যুবলীগের সভাপতি বলে জানা গেছে।

 

 

 

পূর্বকোণ/মিনার-রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট