চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৮ পূর্বাহ্ণ

সুকান্ত বিকাশ ধর হ সাতকানিয়া

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচন

চেয়ারম্যানসহ ৬ জনের মনোনয়ন বাতিল

সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনসাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ২জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন ও ভাইস চেয়ারম্যান পদে ৫জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ঋণ খেলাপি, মিথ্যা তথ্য, কাউন্সিলর পদ থেকে পদত্যাগ না করা, স্বাক্ষরে মিল না থাকা ও হলফনামায় অসম্পূর্ণ তথ্য থাকায় চেয়ারম্যানসহ ৬জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মুনির হোসাইন খাঁন গতকাল রবিবার বিকালে বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। জেলা নির্বাচন অফিসসূত্রে জানা যায়, গত ১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দানের শেষ দিনে সাতকানিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ থেকে আবদুল মোতালেব, বিএনপি থেকে আবদুল গাফ্ফার চৌধুরী ও স্বতন্ত্র হিসেবে আবদুল মোনায়েম মুন্না চৌধুরী তাদের মনোনয়ন পত্র উপজেলা নির্বাচন অফিসে জমা দেন। গতকাল

রবিবার ১৫ সেপ্টেম্বর ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাই। এতে চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী আবদুল মোনায়েম মুন্না চৌধুরীর ঋণ খেলাপির অভিযোগে তার মনোনয়পত্র বাতিল ঘোষণা করা হয়।
অন্যদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে আনজুমান আরা বেগম ও তারান্নুম আয়েশার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে জান্নাতুল নাঈম রিকুর হলফনামায় অসম্পূর্ণ ও শিকু আরা বেগম বর্তমানে সাতকানিয়া পৌরসভায় মহিলা কাউন্সিলরের পদ থেকে পদত্যাগ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করে দেয়া হয়েছে।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে মো. শাহজাহান, সালাউদ্দীন হাসান চৌধুরী, জসিম উদ্দীন, মো. আছিফুর রহমান ও বশির আহম্মেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে নজরুল ইসলাম সিকদারের স্বাক্ষরে মিল না থাকা, লুৎফুর রহমান ঋণ খেলাপি ও ওমর ফারুক মামলা থাকার বিষয়টি গোপন করে মিথ্যা তথ্য দেওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও সাতকানিয়া উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার মুনির হোসাইন খাঁন বলেন, ঋণ খেলাপির অভিযোগে চেয়ারম্যান পদে একজন, মহিলা ভাইস চেয়ারম্যানদের মধ্যে হলফনামায় অসম্পূর্ণ ও মহিলা কাউন্সিলর পদ থেকে পদত্যাগ না করায় ২জন এবং ভাইস চেয়ারম্যান পদে ঋণ খেলাপি, মিথ্যা তথ্য ও স্বাক্ষর মিল না থাকায় ৩জনের মনোনয়নপত্রসহ মোট ৬জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

The Post Viewed By: 84 People

সম্পর্কিত পোস্ট