চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শাটল ট্রেনে আঙ্গুল হারালো চবি শিক্ষার্থী

নিজস্ব সংবাদদাতা , চবি

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) থেকে শহরগামী শাটল ট্রেনে কাটা পড়ে শারমিন আক্তার নামে এক শিক্ষার্থীর ডান পায়ের আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে। গতকাল রবিবার দুপুর আড়াইটার ট্রেনে প্ল্যাটফর্মের নিচে পড়ে থাকা সরঞ্জামের সঙ্গে কাটা পড়ে এ দুর্ঘটনা ঘটে। শারমিন আক্তার সমাজতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ২৪নং ওয়ার্ডে চিকিৎসাধীন। জানা যায়, দুপুর ১২টার দিকে বটতলী থেকে নাজিরহাট রুটে একটি তেলবাহী ট্রেন যাতায়াতের সময় ষোলশহর স্টেশনের কাছাকাছি রেললাইন থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে ওই রুটে ট্রেন চলাচল বন্ধ

করে দেওয়া হয়। বিকল্প হিসেবে ৩নং লাইনে বিশ্ববিদ্যালয়ের ট্রেন চলাচল করে। ৩নং লাইনের পাশেই ষোলশহর স্টেশনের নতুন প্ল্যাটফর্মের কাজ চলায় বেশকিছু সরঞ্জাম প্ল্যাটফর্মের নিচে রাখা ছিল। যার ফলে ট্রেনের দরজায় বসা একাধিক শিক্ষার্থীর পায়ে আঘাত লাগে। তবে দুর্ঘটনাক্রমে সেখানে বসে থাকা শারমিন আক্তারের ডান পায়ের কয়েকটি আঙুল বিচ্ছিন্ন হয়ে যায়।
ষোলশহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বলেন, ‘ট্রেনের দরজায় বসার কারণে এমনটি ঘটেছে। তাছাড়া ৩নং লাইনে চলাচলের বিকল্প ছিল না। রাতের মধ্যে ২নং রুটের যে ক্ষয়ক্ষতি হয়েছে সেটা সমাধান করার চেষ্টা করছি আমরা। আশা করি, আগামীকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়ে যাবে’।

এ বিষয়ে চবির ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী বলেন, ‘বিষয়টি জানার পর ডাক্তারের সঙ্গে কথা হয়েছে। তাকে দেখার জন্য আমরা হাসপাতালেও গিয়েছি। বিশ্ববিদ্যালয় থেকে তাকে সর্বাত্মক সহযোগিতা করা হবে’।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট