চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩৫ পূর্বাহ্ণ

‘বঙ্গীয় সাহিত্য সংস্কৃতির বিকাশ ও সম্ভাবনা’ শীর্ষক সাহিত্য সভা

বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদ চট্টগ্রামের আয়োজনে গত শনিবার নাসিরাবাদ ত্রিতরঙ্গ ভবনে ‘বঙ্গীয় সাহিত্য সংস্কৃতির বিকাশ ও সম্ভাবনা’ শিরোনামে আলোচনা ও সাহিত্য সভা অনুষ্ঠিত হয়। সভাপতি শাওন পান্থের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কথা সাহিত্যিক, সাবেক সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার আজিজুর রহমান আজিজ। প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কবি ও লেখক কামরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের চেয়ারম্যান ড. আবুল আজাদ, সাংবাদিক ও সম্পাদক ওসমান গণি মনসুর, জহুরুল ইসলাম।

সভায় আজিজুর রহমান আজিজ বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদকেই ভূমিকা নিতে হবে।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মিডিয়া ব্যক্তিত্ব নাসরিন ইসলাম। বঙ্গীয় সভায় আগামী তিন বছরের জন্য বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদ চট্টগ্রামের ১১ সদস্যের উপদেষ্টা মন্ডলী, ৩১ সদস্যের কার্যকরী কমিটি এবং ৫১ সদস্যের সাধারণ পরিষদ ঘোষণা করা হয়।
১৪২৬-২৮ বাংলা সালের জন্য কমিটিতে কবি শাওন পান্থ সভাপতি, অধ্যাপিকা ফাতেমা জেবুন্নেসা, কবি কমরে আলম, আলতাফ হোসেন, তৌফিকুল ইসলাম চৌধুরী সহ-সভাপতি, আমিনা রহমান সাধারণ সম্পাদক, তিষান সেনগুপ্ত যুগ্ম সম্পাদক, শহিদুল ইসলাম বিপ্লব সাংগঠনিক সম্পাদক, ইসমত আরা নিলিমা অর্থ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। কমিটির অন্যান্য পদে রয়েছেন, সহ অর্থ সম্পাদক ফাতেমা ওয়াসিকা সিমন, দপ্তর সাকিব করিম, সহ দপ্তর সুচিত্রা সেন, আন্তর্জাতিক বিষয়ক এহতেশামুল হক, আবৃত্তি দিলরুবা খানম, গবেষণা সাবিনা কাদের, প্রকাশনা নাসির উদ্দিন জীবন, নাট্যকলা কংকন দাস, নৃত্যকলা আদিবা ওয়াদুদ, তথ্যপ্রযুক্তি ইকবাল ইবনে মালেক, প্রচার মেহেদী হাসান, সংস্কৃতি নাসিমা আক্তার ডেইজি, উপ-সংস্কৃতি প্রিয়াঙ্কা ভট্টাচার্য্য, কবিতা শাহীন মাহমুদ, সঙ্গীত মনোয়ার হোসেন, চিত্রকলা অরূপ বড়ুয়া, কথাসাহিত্য অধ্যাপিকা সোহানা শারমিন তালুকদার, নির্বাহী সদস্য সুবর্ণা রহমান, ফরিদা ইয়াসমিন জেসমিন, নিলুফা ইয়াসমিন জয়িতা, আয়শা হক শিমু ও নাসরিন ইসলাম।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 44 People

সম্পর্কিত পোস্ট