চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ১০:২৬ অপরাহ্ণ

টেকনাফ সংবাদদাতা

অবৈধভাবে মালয়েশিয়া পাড়ির চেষ্টা, আটক ১৬ রোহিঙ্গা

টেকনাফ থেকে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রাক্কালে ১০ নারীসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী। ১৪ সেপ্টেম্বর (শনিবার) রাত ৮টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়ার এলাকায় সমুদ্র সৈকতের তীর থেকে তাদের আটক করা হয়।

আটককৃত রোহিঙ্গারা হলেন- উখিয়ার কুতুপালং ডি-৪ এর তসলিমা আক্তার (১৮), ছেনোয়ারা বেগম (২৮), শেহেলা পারভিন (৭), শাহা নুর (৪০), ছমুদা বিবি (৮), সাজিদা বেগম (৩৩), নজির আহমদ (২৮), মো আতিক (২৩), বালুখালি ক্যাম্পের জুহুরা বেগম (১৮), ইমরান হোসেন (২২), নুর আয়েশা (১৮), ফারভিন আক্তার (১৮), জাহেদা বেগম (৪০), ওম্মে জমিলা (১৬), ফাতেমা বেগম (১৮)। তারা সবাই গত দু’বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে এসে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নিয়েছিলেন।

বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী টেকনাফ স্টেশন কমান্ডার লে. সোহেল রানা বলেন, ‘১৪ সেপ্টেম্বর শনিবার রাতে সাগর পথে মালয়েশিয়া পাড়ি দিতে টেকনাফ হাবিবছড়া এলাকা দিয়ে রোহিঙ্গাদের একটি দল সমুদ্রে পথে মালেয়শিয়া যাবার প্রস্ততি নেয়ার সময় স্থানীয় লোকজন তাদের বাঁধা দেন। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২ জন শিশু, ১০ নারী এবং ৪ জন পুরুষ। আটক যাত্রীরা ওই এলাকার দালালের মাধ্যমে সাগর পথে মালয়েশিয়া যাচ্ছিল বলে স্বীকার করেছে। তাদেরকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।

 

 

পূর্বকোণ/হাফেজ কাশেম/আফছার

The Post Viewed By: 117 People

সম্পর্কিত পোস্ট