চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২২ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা হ নাজিরহাট

আবারো ফটিকছড়ির বাগানবাজার ত্রিপুরা পল্লীতে হামে আক্রান্ত ১৫ শিশু

আবারো উপজেলার বাগানবাজার ইউপির ত্রিপুরা পল্লীর ১৫ শিশু হামে আক্রান্ত। গতকাল সন্ধ্যায় নাজিরহাটস্থ ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই শিশুদের ভর্তি করা হয়েছে। আক্রান্ত শিশুরা হলো- স্বপন ত্রিপুরা (১০), কাজলী রাণী ত্রিপুরা (৮), অমন ত্রিপুরা (৪), যতিন্দ্র ত্রিপুরা (৫), ববি ত্রিপুরা (১২), মৃদয় ত্রিপুরা (৯), কনিকা ত্রিপুরা (৮), কবিতা ত্রিপুরা (৬), কহুতি ত্রিপুরা (৬), প্রবেণ ত্রিপুরা (৩), দ্বিপল ত্রিপুরা (৫) ইপল ত্রিপুরা (৩), শিউলী ত্রিপুরা (৭), বিকাশ ত্রিপুরা (৮মাস) ও রবিন ত্রিপুরা (৩)। আক্রান্তরা ওই ইউনিয়নের ১নম্বর বাগানবাগিচা
। ৯ম পৃষ্ঠার ১ম ক.

ইউনিয়নের পশ্চিম পাতালছড়ি গ্রামের বাসিন্দা।
চিকিৎসকরা জানিয়েছেন, এটি একটি ভাইরাসজনিত ছোঁয়াছে রোগ। জন্মের সময় হামের টিকা না দেয়া এবং অপুষ্টিজনিত কারণে এই রোগ হয়। এই রোগের প্রাথমিক লক্ষণ হচ্ছে, খাবারে অরুচি, শরীর দুর্বল হয়ে যাওয়া, শরীরে রেশ দেখা যাওয়া, চোখ লাল হয়ে যাওয়া ইত্যাদি।

জানতে চাইলে উপজেলা হেলথ অফিসার ডা. মুহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, এর আগেও একই এলাকার ১১শিশুকে আমরা এম্বুলেন্সে করে নিয়ে এসে চিকিৎসা দিয়ে সুস্থ করে নিজেদের খরচে বাড়ি পৌঁছে দিয়েছি। এখন আবারো ওই গ্রামের ১৫জন হামে আক্রান্ত শিশু ভর্তি হয়েছে। এদের মধ্যে দুইজন শিশু একটু ঝুঁকিপূর্ণ বাকিদের অবস্থা মোটমুটি ভাল। সবাই ভাল হয়ে যাবে। আমাদের পর্যাপ্ত ওষুধ রয়েছে, চিকিৎসকও আছে এবং আমি নিজেও দেখছি খবরা খবর রাখছি।
উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর জানতে পেরে ওই এলাকার হাম রোগে আক্রান্ত ১১ শিশুকে স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। ১১ সেপ্টেম্বর বিকালে চিকিৎসা নেয়া ১১ শিশুকে সুস্থ করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সে করে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছিল।

The Post Viewed By: 203 People

সম্পর্কিত পোস্ট