চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০৫ পূর্বাহ্ণ

জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলনে ড. জামালউদ্দিন

ব্যাংকাররা দেশের অর্থনৈতিক যোদ্ধা

দেশের রাষ্ট্রায়াত্ব ব্যাংকের অন্যতম জনতা ব্যাংক লিমিটেড চট্টগ্রাম বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন গতকাল শনিবার, (১৪ সেপ্টেম্বর) নগরীর আগ্রাবাদ হোটেলের ক্রিস্টাল বলরুমে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে খ্যাতিমান অর্থনীতিবিদ ও ব্যাংকের চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ বলেছেন, ব্যাংকার হচ্ছেন দেশের অর্থনৈতিক যোদ্ধা। ব্যাংকে যারা কাজ করেন তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যাওয়া। তিনি আরো বলেন, বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে যে অর্থনৈতিক উন্নয়ন প্রয়োজন সেজন্য আমাদের ব্যাংকারদের কার্যকর ভূমিকা পালন করতে হবে। বর্তমান সরকারের রূপকল্প ২০২১ এবং ২০৪১ সামনে রেখে ব্যাংকিং খাতে ব্যাপক পরিবর্তন ঘটানো হয়েছে। গৃহীত হয়েছে নানা পরিকল্পনা ও উন্নয়নমূলক কর্মকা-। অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে ব্যাংক খাতকে আধুনিক ও ডিজিটালাইজড ব্যাংক হিসেবে গড়ে তোলা হয়েছে। মোবাইল ব্যাংকিং, ২৪ ঘণ্টা-অনলাইন ব্যাংকিং, ই-কমার্স ব্যাংকিং সলিউশনসহ নানা কর্মকা-ের মাধ্যমে সমগ্র ব্যাংকিং খাতকে তথ্যপ্রযুক্তিনির্ভর খাত হিসেবে গড়ে তোলা হয়েছে।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন হিসেবে জনতা ব্যাংক লিমিটেডের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ ও ডিএমডি মো. জিকরুল হক। অতিথি ছিলেন প্রধান কার্যালয়ের চিফ ফিন্যান্সিয়াল অফিসার এ কে এম শরীয়ত উল্লাহ্ ও জেনারেল ম্যানেজার হোসেন ইয়াহ্ইয়া চৌধুরী। চট্টগ্রাম বিভাগের জেনারেল ম্যানেজার মো. কামরুল আহছানের সভাপতিত্বে সম্মেলনে ডিজিএমদের মধ্যে বক্তব্য রাখেন মো. হুমায়ুন কবির চৌধুরী, ফারুক আহমদ, মো. সিরাজুল করিম মজুমদার, মো.সরওয়ার কামাল, মো. জাকারিয়া, ও মো. মোস্তফা আনোয়ার। সহকারী মহাব্যবস্থাপকদের মধ্যে বক্তব্য রাখেন মো.নুরুল মোস্তফা, রাখাল রঞ্জন নাগ, পিযুষকান্তি ভদ্র, আলেয়া বেগম, আবদুস শাকুর প্রমুখ। এছাড়াও সকল শাখা ব্যবস্থাপক নিজ নিজ শাখার অগ্রগতি ও অবস্থান তুলে ধরেন।

সভাপতির বক্তৃতায় জেনারেল ম্যানেজার কামরুল আহছান বলেন, ২০১৯ সালের সকল বাণিজ্যিক লক্ষ্যমাত্রা যাতে অর্জিত হয় সে লক্ষ্যে সকলকে আরো সক্রিয় ভূমিকা নিতে হবে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 44 People

সম্পর্কিত পোস্ট