চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৯ পূর্বাহ্ণ

থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের যৌথসভায় সুজন

সিডিএ’র অপরিকল্পিত নির্মাণের কারণে সল্টগোলা ক্রসিং-পতেঙ্গার যানজট

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেছেন, দেশকে আবারো অস্থিতিশীল করার মাধ্যমে উন্নয়নের অব্যাহত ধারাকে নস্যাৎ করতে বিএনপি-জামায়াত জোট গভীর ষড়যন্ত্রে লিপ্ত। গত ১৩ সেপ্টেম্বর ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে বন্দর, ইপিজেড, পতেঙ্গা থানা ও ৩৭, ৩৮, ৩৯, ৪০ এবং ৪১ নম্বর ওয়ার্ড আ.লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দলের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান দ্রুততার সাথে সম্পন্ন করার প্রতি আহবান জানিয়ে সুজন বলেন, সল্টগোলা ক্রসিং থেকে পতেঙ্গা পর্যন্ত প্রতিদিন অসহনীয় যানজট ওই এলাকার জনজীবনকে স্থবির করে দিয়েছে। সেখানকার সাধারণ মানুষ কিংবা অসুস্থ রোগী কেউই চলাচল করতে পারছে না। বিকল্প সড়ক নির্মাণ না করে অপরিকল্পিতভাবে সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ শুরু করতে গিয়ে এ সমস্যা সৃষ্টি করেছে।

তিনি আরো বলেন, এই এলাকায় দেশের আন্তর্জাতিক বিমান বন্দর, প্রধানতম সমুদ্র বন্দর, নৌ-বিমান ঘাঁটি, বৃহৎ তেল শোধনাগার, সিইপিজেড, কেইপিজেডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি শিল্প প্রতিষ্ঠান অবস্থিত। কিন্তু এত বড় একটি গুরুত্বপূর্ণ এলাকাকে এভাবে বছরের পর বছর নিরাপদ যানচলাচলের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাখা অত্যন্ত দুঃখজনক। তাই অবিলম্বে সিডিএ এবং অন্যান্য সেবা সংস্থাকে বিকল্প সড়ক নির্মাণের উদ্যোগ গ্রহণ করারও আহবান জানা তিনি। এছাড়া আসন্ন শারদীয়া দূর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীরা যাতে শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পারে সেজন্য প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন তিনি।
এ সময় সভায় উপস্থিত ছিলেন মহানগর আ.লীগের ধর্মবিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ কোম্পানী, কার্যনির্বাহী সদস্য নূরুল আলম, ইপিজেড থানা আ.লীগের আহবায়ক হাজী হারুনুর রশীদ, যুগ্ম-আহবায়ক এম.এ তাহের, বন্দর থানা আ.লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাজী মো. ইলিয়াছ, ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী ছালেহ আহমদ চৌধুরী, ৪০ নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চৌধুরী আজাদ, ৩৯ নম্বর ওয়ার্ড আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুলতান নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক হাজী শফিউল আলম, ৩৮ নম্বর ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক হাজী মো. হাসান, ৩৭ নম্বর ওয়ার্ড আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, সাধারন সম্পাদক আব্দুল মান্নান, ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন প্রমুখ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 37 People

সম্পর্কিত পোস্ট