চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৫ সেপ্টেম্বর, ২০১৯ | ১:১২ পূর্বাহ্ণ

পূর্বকোণ প্রতিনিধি, রাঙামাটি অফিস

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের পঞ্চম বৈঠক সম্পন্ন

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক বলেছেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের কার্যবিধিমালা প্রণয়নের কাজ চলছে। এ বিধিমালা প্রণয়ন হলে কাজের গতি বাড়বে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনে এ পর্যন্ত ২২ হাজার ৯শ আবেদন শুনানির জন্য জমা পড়েছে। তিনি আরো বলেন, ভূমি বিরোধ সংক্রান্ত বিরোধের অবসানে যেকোন সময়ে কমিশনে আবেদন করা যাবে এবং এ নিয়ে কমিশন থেকে নির্ধারিত কোন সময়সীমা বেঁধে দেয়া হয়নি। ভূমি কমিশন যতদিন থাকবে ততদিন এ সংক্রান্ত আবেদন জমা নেয়া চলমান থাকবে। তিনি আরো জানান, আগামী ১০ অক্টোবর রাঙামাটিতে ভূমি কমিশনের পরবর্তী সভা অনুষ্ঠিত হবে।
রাঙামাটি সার্কিট হাউজে ১২ সেপ্টেম্বর দুপুরে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের পঞ্চম বৈঠকশেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশন চেয়ারম্যান এসব কথা বলেন।

এর আগে সকাল ১১টায় রাঙামাটি সার্কিট হাউজের সম্মেলন কক্ষে রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আনোয়ার-উল হক। বৈঠকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান’র প্রতিনিধি গৌতম চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, রাঙামাটি চাকমা সার্কেল চিফ ব্যারিস্টার রাজা দেবাশীষ রায়, খাগড়াছড়ির মং সার্কেল চিফ সাচিং প্রু চৌধুরী, বান্দরবান সার্কেল চিফ উচপ্রু চৌধুরী, ভুমি কমিশনের সচিব মো. আলী মনসুর ও রেজিস্টার সাহাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠক শেষ হওয়ার পর পরই দুপুর ২টায় সাংবাদিকদের সাথে কথা বলেন কমিশনের চেয়ারম্যান। বৈঠক শেষে সাংবাদিকের কমিশন চেয়ারম্যান বিচারপতি (অব.) আনোয়ার-উল হক আরো বলেন, আগামী মাসেই ভূমি কমিশনের বৈঠকে বিধিমালা প্রণয়নে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে। বিধিমালা চূড়ান্ত হলেই ভূমি কমিশনের কাজ অনেকটাই এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, যে মামলাগুলো রয়েছে, তা নিষ্পত্তির মাধ্যমে পার্বত্য অঞ্চলের ভূমি সমস্যা সমাধান করা হবে।

The Post Viewed By: 69 People

সম্পর্কিত পোস্ট