চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ফেসবুকে এমপির বিরুদ্ধে আপত্তিকর পোস্ট বোয়ালখালীতে আইসিটি মামলায় এক ব্যক্তি আটক

নিজস্ব সংবাদদাতা হ বোয়ালখালী

১৪ সেপ্টেম্বর, ২০১৯ | ২:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের বিরুদ্ধে ফেসবুকে নিজের আইডিতে মিথ্যা, আপত্তিকর প্রচারণার অভিযোগে হারুন অর-রশিদ নামের এক মাওলানাকে ডিজিটাল নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে আটক করেছে বোয়ালখালী থানা পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যায় হাটহাজারী উপজেলা থেকে তাকে আটক করা হয় । বিষয়টি নিশ্চিত করে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ শেখ মো. নেয়ামত উল্লাহ পিপিএম পূর্বকোণকে জানান, মামলার পর আসামি পলাতক ছিল।

শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে হারুনকে হাটহাজারী থেকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি সাংসদকে জড়িয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়েছিল। সংশ্লিষ্ট ধারায় তাকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত হারুন উপজেলার পশ্চিম শাকপুরা ৩ নং ওয়ার্ডের শামসুল আলম প্রকাশ খয়রাতি রাজাকারের পুত্র বলে জানান এলাকাবাসী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার শাকপুরা ইউনিয়নের নিকাহ ও তালাক রেজিস্টার (কাজি) নিয়োগের ব্যাপারে গত ৫ সেপ্টেম্বর সাংসদ মঈন উদ্দিন খান বাদলকে জড়িয়ে মাওলানা হারুন-অর-রশীদ প্রকাশ মোল্লা হারুন তার নিজস্ব ফেসবুক আইডিতে আপত্তিকর এবং ভিত্তিহীন পোস্ট দেয়। এ ঘটনায় ক্ষুব্দ হয়ে সাংসদের ভাই পরদিন থানায় আইসিটি অ্যাক্টে একটি মামলা দায়ের করলে পুলিশ আসামি গ্রেপ্তারে অভিযানে নামে। কাজী নিয়োগের ব্যাপারটি একটি স্বচ্ছ প্রক্রিয়া। ফেসবুকে মোল্লা হারুনের পোস্টটি সম্পূর্ণ ভিত্তিহীন দাবি করে সাংসদের ব্যক্তিগত সহকারী এস এম হাবিব বাবু বলেন, এতে] সাংসদের মানহানি হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট