চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৪ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১২ পূর্বাহ্ণ

‘তাঁর জীবনাদর্শ ও বাণী অনুসরণ করলে অশান্তি দূর হবে’

ঠাকুর অনুকূলচন্দ্রের আবির্ভাব উৎসবের মহাশোভাযাত্রা

চট্টগ্রাম জেলা সৎসঙ্গের উদ্যোগে শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩২তম শুভ আবির্ভাব মহোৎসব গতকাল (শুক্রবার) থেকে নগরীর দেওয়ানজী পুকুর পাড় সৎসঙ্গ আশ্রমে শুরু হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে বিশ্বমঙ্গল মহাশোভাযাত্রার উদ্বোধন করেন সমাজসেবক ও শিল্পপতি সুকুমার চৌধুরী। উপস্থিত ছিলেন চসিক ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, জেলা সৎসঙ্গের সভাপতি সুধীর রঞ্জন চৌধুরী, কার্যকরী সভাপতি সজীব সিংহ রুবেল, সাধারণ সম্পাদক লায়ন শংকর সেনগুপ্ত প্রমুখ। শোভাযাত্রায় জেলা সৎসঙ্গের কার্যকরী কমিটির কর্মকর্তা ও জেলা-উপজেলা থেকে আগত সৎসঙ্গের বিপুল সংখ্যক ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি সৎসঙ্গ আশ্রম থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা উদ্বোধনকালে শিল্পপতি সুকুমার চৌধুরী বলেন, শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের জীবনাদর্শ ও বাণী অনুসরণ করলে সমাজ থেকে অবক্ষয় ও অশান্তি দূর হবে। সমাজ, পরিবার তথা রাষ্ট্রীয় জীবনে শান্তি প্রতিষ্ঠায় বিশ্বের অগণিত মানুষের কাছে তাঁর বাণী অবিস্মরণীয় হয়ে থাকবে। দ্বিতীয় পর্বে ছিল লায়ন ক্লাব অব চিটাগং রোজভ্যালি এবং লায়ন ক্লাব অব চিটাগং বাতিঘর’র আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা। এতে উপস্থিত ছিলেন লায়ন এডভোকেট জাহাঙ্গীর আলম, লায়ন অনিমেষ রায় চৌধুরী, লায়ন রূপক কুমার রক্ষিত, লায়ন রতন কুমার শীল প্রমুখ। পরে ধারাবাহিকভাবে শাখা সৎসঙ্গের সমন্বয়ে সাংগঠনিক সস্মেলন, বিশ্বজননী মনমোহিনী দেবীর আনন্দ বাজারে প্রসাদ আস্বাদন, সমবেত বিনতী প্রার্থনা, শ্রীশ্রী ঠাকুরের দিব্য জীবনভিত্তিক লীলা কীর্তন অনুষ্ঠিত হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 59 People

সম্পর্কিত পোস্ট