চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

‘প্রযুক্তি সহায়ক মিশ্র পদ্ধতি শিক্ষাক্ষেত্রে নয়া ধারা সৃষ্টি করেছে’

নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:২৫ অপরাহ্ণ

নতুন নতুন পদ্ধতি ও প্রযুক্তি শিক্ষাক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য এনে দিয়েছে উল্লেখ করে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও প্রো উপাচার্য প্রফেসর ড. খন্দকার মোকাদ্দেম হোসেন বলেছেন, এই সাফল্যকে ধরে রাখতে হবে এবং এখন প্রয়োজন হবে এর সঠিক প্রয়োগ। শিক্ষক প্রশিক্ষণ কলেজের শিক্ষা পদ্ধতিতে এসব প্রযুক্তি ও পদ্ধতি অন্তর্ভুক্তি করে শিক্ষণ ব্যবস্থাকে আরো যুগোপযোগী করা প্রয়োজন। বাউবির চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্র অফিসে আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, শিক্ষকদের শিক্ষণ পদ্ধতি এবং এর কলাকৌশল নিয়ে ব্যাপক গবেষণা চলছে। গবেষণার ফল কাজে লাগিয়ে দেশের শিক্ষাক্ষেত্রকে উন্নতির শিখরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় একটি নতুন ধারা সৃষ্টি করেছে যা ব্লেন্ডেড টিচিং এন্ড লার্নিং ফর টিচার্স এডুকেটর হিসেবে পরিচিত। ডিজিটাল বাংলাদেশ গঠন ও জাতিসংঘ ঘোষিত এসডিজি বাস্তবায়নে শিক্ষা ক্ষেত্রে প্রযুক্তি ও পদ্ধতি যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে বলেও জানান তিনি।

বাউবির রেজিস্টার রফিকুল আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাউবির আঞ্চলিক কলেজের পরিচালক বদরুল হায়দার চৌধুরী ও সরকারি সিটি কলেজের শিক্ষক মোহাম্মদ মুয়াহিদুল প্রমুখ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট