চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কক্সবাজার বেতারের আরডির নামে দুর্নীতির অভিযোগ: রাজশাহীতে বদলি

নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৩৯ অপরাহ্ণ

বেতারের রাজশাহী কেন্দ্রে বদলি করা হয়েছে বাংলাদেশ বেতারের কক্সবাজার কার্যালয়ের বিতর্কিত আঞ্চলিক পরিচালক (আরডি) মো. মাহফুজুল হককে। তার স্থলে নিয়োগ পেয়েছেন বেতারের ঢাকা উপ-আঞ্চলিক পরিচালক ও বর্তমানে বাংলাদেশ টেলিভিশনে কর্মরত মো. আজগর আলী। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাজশাহী বেতারে বদলি হলেও মাহফুজুল হক ময়মনসিংহ বেতার কেন্দ্রের আরডি হিসেবে দায়িত্ব পালন করবেন। 

কক্সবাজার বেতারে দায়িত্ব পালনকালে মাহফুজুল হক দুর্নীতিসহ নানা অপকর্মে জড়িয়ে পড়েন বলে অভিযোগ ওঠে। এক পর্যায়ে বেতারের মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা। বুধবার (১১ সেপ্টেম্বর) কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে কক্সবাজার বেতার শিল্পী সমন্বয় পরিষদ।  এদিকে আরডি মাহফুজুল হকের অনিয়ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে এ অভিযোগ তদন্তে তিন সদস্যর কমিটি গঠন করে তথ্য মন্ত্রণালয়। 
কক্সবাজার বেতার কেন্দ্রের শিল্পী সমন্বয় পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও বেতারের নাট্য প্রযোজক জসীম উদ্দিন বকুল ও সাধারণ সম্পাদক স্বপন ভট্টাচার্য্য বলেন, মোটা অংকের টাকা আত্মসাতের অভিযোগে স্থানীয় শিল্পী, কলাকুশলী এবং সুশীল সমাজের আন্দোলনের মুখে ২০১৭ সালের জুলাই মাসে তৎকালীন ভারপ্রাপ্ত আঞ্চলিক পরিচালক  মো. হাবিবুর রহমানকে স্ট্যান্ডরিলিজ করে সিলেটে  বদলি করা হয়। কিন্তু অভিযোগ  প্রমাণিত হওয়ার পরও কর্তৃপক্ষ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়নি। ফলে পরবর্তীতে কক্সবাজার বেতার কেন্দ্রে দুর্নীতি ও নানা অনিয়ম আরো বেড়ে যায়।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট