চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:০৩ পিএম

অনলাইন ডেস্ক

শিল্পকলায় চলছে মেমসাহেব’র ৫ দিনব্যাপি শরৎমেলা

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারিতে বুধবার (১১ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী শরৎ মেলা। তরুণ উদ্যোক্তাদের প্রতিষ্ঠান মেমসাহেব-এর আয়োজনে চলমান এই মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

মেমসাহেব-এর উপদেষ্টা প্রকৌশলী নাঈমুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন,    একটি দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে হলে উদ্যোক্তা তৈরির কোনো বিকল্প নেই। এজন্য সরকার উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ দিচ্ছে। উদ্যোক্তাদের সাবলম্বী করতে ইতিমধ্যে ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এছাড়া এসএমই’র ক্ষেত্রে অতিসম্প্রতি সরকার নানা সুবিধা দেয়ার কথা ঘোষণা করেছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উদ্যোক্তা সংগঠন মেমসাহেব এর প্রতিষ্ঠাতা ফারিহা ইসলাম সুমাইয়া, মোহাইমিনুল হক সাজিদ প্রমুখ।

উল্লেখ্য, মেলায় ২০টি স্টলে ৪০ জন উদ্যোক্তা তাদের নিজেদের তৈরি পণ্য নিয়ে অংশগ্রহণ করছেন। শরৎমেলায় হাতে তৈরি গয়না ও হস্তশিল্প জাতীয় আকর্ষনীয় সাশ্রয়ী দামে পাওয়া যাচ্ছে।

প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলমান এ মেলা সকলের জন্য উম্মুক্ত। শেষ হবে ১৫ সেপ্টেম্বর। চলমান এ শরৎ মেলা মেমসাহেব-এর চতুর্থ আয়োজন বলে জানিয়েছেন মেলার আয়োজকরা। মেলায় মিডিয়া পার্টনার দৈনিক পূর্বকোণ ও বৈশাখী টিভি।

 

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 302 People

সম্পর্কিত পোস্ট