চট্টগ্রাম বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৫ ঘণ্টার ব্যবধানে ৪ বিদেশযাত্রীকে উদ্ধার, গ্রেপ্তার ৯ অপহরণকারী

নগরীর রাহাত্তারপুলের আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৯ সদস্যকে গ্রেপ্তার করেছে বাকলিয়া থানা পুলিশ। বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টায় স্থানীয় লিচু ফ্যাক্টরির গার্ড রুম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় অপহরণের শিকার চারজনকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত চারজন হলেন- বশির আহমদ (৪৫), মো. বেলাল (৩০), ইয়াছিন (২৪) ও মো. ফারুককে (২৩) উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, অপহরণের শিকার ব্যক্তিরা আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে এয়ার এরাবিয়ায় দুবাই যাওয়ার কথা ছিল। তারা বাকলিয়ার আব্দুল লতিফ হাটখোলায় মো. সামসুল আলম নামের এক ব্যক্তির বাসায় অবস্থান করার সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে অপহৃত হন।

পুলিশ আরও জানায়, ৮-৯ জনের সংঘবদ্ধ দল ওই বাসায় ঢুকে ডিবির লোক পরিচয় দিয়ে তাদের মারধর করে। একপর্যায়ে থানায় নিয়ে যাওয়ার কথা বলে বাকলিয়ার লিচু ফ্যাক্টরির গার্ড রুমের ভিতর নিয়ে তাদেরকে আটকে রাখে ও ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।  চারজনের পরিবারের মোবাইলে ফোন করে অপহরণকারীরা দুটি বিকাশ নম্বরে টাকাও পাঠাতে বলে।

অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযানে নামে। বাকলিয়ার ডেপুটি রোড একটি দোকানে টাকা নিতে এলে প্রথমে জাহিদুর আলম (২৩) ও আবু হেলালকে (২৮) আটক করা হয়। এরপর তাদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে শওকত আলী (২৬), মো. ইমরান (২৬) ,মো. মুজিব (২৫), মো. সোহাগ (২৪), মো. সাকিল (২৪), ইব্রাহিম (২০) ও মো. সাহাব উদ্দিনকে (১৯) গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩২ হাজার ৭শ টাকা উদ্ধার করা হয়।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের আদালতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 974 People

সম্পর্কিত পোস্ট