চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ভারি বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল

গত কয়েকদিন যাবত বৃষ্টি যেনো চট্টগ্রাম নগরীর নিত্য দিনের সঙ্গী। নগরীতে বৃষ্টি কখনো আসছে ক্ষণিকের অতিথি হয়ে, আবার কখনো বা থাকছে পুরো দিনজুড়ে! আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)  দুই ঘণ্টার ভারি বর্ষণ ও জোয়ারের পানিতে  প্লাবিত হয়েছে নগরীর নিম্নাঞ্চল। অধিকাংশ রাস্তাঘাট হাঁটু থেকে কোমর পর্যন্ত পানিতে ডুবে যায়। বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকার কারণে স্বাভাবিক জীবনযাত্রা ও ব্যবসা-বাণিজ্য অনেকটা বিপর্যস্ত হয়ে পরে। বিশেষ করে শিক্ষার্থী ও অফিসগামী নাগরিকদের দুর্ভোগ পোহাতে হয়েছে অনেক বেশি। এদিকে বৃষ্টির পানির পাশাপাশি জোয়ারের পানিতে নগরীর প্রবর্তক মোড়, দুই নম্বর গেট, আগ্রাবাদ, হালিশহরসহ বিভিন্ন এলাকা ডুবে গেছে।

মৌসুমী নিম্নচাপের প্রভাবে আরো কয়েকদিন ঝড়ো হাওয়াসহ ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস। একই সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। এতে চট্টগ্রামের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা করেছেন আবহাওয়াবিদরা। খোঁজ নিয়ে জানা গেছে, বহদ্দারহাট, চকবাজার, কাপাসগোলা, বাদুরতলা, মুরাদপুর, জিইসি মোড়, ঝাউতলা, আগ্রাবাদ, পাথরঘাটা, আসাদগঞ্জ, চাক্তাই, ডিসি রোড ও বাকলিয়ায় পানি ওঠায় এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে।

এদিকে ভারি বৃষ্টিতে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ। এছাড়া নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা হওয়ায় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটেছে। এতে সৃষ্ট যানজটে ভোগান্তিতে পড়তে হয়েছে নগরবাসীকে।

 

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

 

The Post Viewed By: 242 People

সম্পর্কিত পোস্ট