চট্টগ্রাম বৃহষ্পতিবার, ৩০ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক

তাজিয়া মিছিলে শোকের মাতম

পবিত্র আশুরা উপলক্ষে প্রতিবছরের মতো এবারও চট্টগ্রাম নগরীর সদরঘাট ইমামবাড়া ও খুলশি ওয়্যারলেস কলোনি থেকে পৃথক তাজিয়া মিছিল বের হয়েছে। দুটি তাজিয়া মিছিলেই ছিল ভক্তদের ঢল ও শোকের মাতম। নগরীর সদরঘাট ইমামবাড়া থেকে গত মঙ্গলবার ১০টায় জুলুস সহকারে তাজিয়া মিছিলটি বের করা হয়। মিছিলে বুক চাপড়ে, ‘হায় হোসেন, হায় হোসেন’ মাতমে ফোরাত তীরের কারাবালার ঘটনাকে স্মরণ করেন তারা। এতে অংশগ্রহণকারীদের অনেকের পরনেই কালো পাজামা-পাঞ্জাবি দেখা যায়। হাতে হাতে ছিল ঝালর দেওয়া লাল, কালো, সবুজ ঝা-া। এতে নেতৃত্ব দেন মাওলানা আমজাদ। মিছিলে

অংশগ্রহণকারী ভক্তদের পরনে ছিল কালো পোশাক। মিছিলের সামনে ও পেছনে বিপুলসংখ্যক পুলিশ পাহারা ছিলো। মিছিলটি নগরীর নিউমার্কেট, জিপিও, কোতোয়ালী মোড় ঘুরে আবার সদরঘাট ইমামবাড়ায় ফিরে আসে।

এদিকে দুপুরে খুলশী ওয়ারল্যাস এলাকা থেকে সুন্নিয়া তাজিল মিছিল নামে আরেকটি মিছিল বের করা হয়। সেখানেও ভক্তদের ঢল দেখা যায়। মিছিলে বিভিন্ন ধর্মীয় স্থাপনার প্রতিকৃতি ছিলো। মিছিলটি নগরের নিউমার্কেট মোড় ঘুরে আবার খুলশী ওয়ারল্যাসে গিয়ে শেষ হয়। তবে গতবারের মতো এবারও মিছিলে অস্ত্র, লাঠি ও আগুনসহ জিঞ্জিরা দিয়ে রক্তপাত নিষিদ্ধ করে চট্টগ্রাম মহানগর পুলিশ। এছাড়া যেকোনো ধরনের ধাতব বস্তুু বা আতশবাজি ব্যবহারের ওপরও নিষেধাজ্ঞা ছিল।

The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট