চট্টগ্রাম সোমবার, ২১ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রেলের জায়গা দখল করে মুরগির ভ্যান গাড়ি পার্কিং

নগরীর স্টেশন রোড এলাকায় রেলওয়ের জায়গা দখল করে ভাড়া দেওয়া হচ্ছে। রেলওয়ের কতিপয় কর্মচারী ও আশপাশের হকার নেতারা মিলে এ সব জায়গা দখল করে মুরগির ভ্যান গাড়ি রাখার জন্য ভাড়া দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভ্যান প্রতি মাসে ৬০০-৯০০ টাকা আদায় করা হচ্ছে। যেখানে প্রতিদিন রাখা হচ্ছে অর্ধশতাধিক ভ্যান গাড়ি। যেখান থেকে প্রতিমাসে বিপুল অর্থ আদায় করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

এ সম্পর্কে রিয়াজউদ্দীন বাজারের এক ব্যবসায়ী জানান, রেলওয়ের কিছু অসাধু কর্মচারী ও হকার নেতাদের সহায়তায় চট্টগ্রাম রেল স্টেশনের পাশের খালি জায়গা দখল করে রেখেছে। মাসে ৬০০ থেকে ৯০০ টাকার বিনিময়ে তারা জায়গাটি মুরগির ভ্যান গাড়ি রাখার জন্য ভাড়া দিচ্ছে। যেখানে প্রতিদিন অর্ধশতাধিক ভ্যান রাখা হয়। এসব ভ্যানের মালিক থেকে প্রতি মাসে বিপুল অর্থ আদায় করা হচ্ছে।

এ সম্পর্কে জানতে চাইলে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা জানান, স্টেশন রোডের পাশের জায়গাটিতে বাংলাদেশ রেলওয়ে একটি প্রকল্প গ্রহণের জন্য কাজ করছে। শীঘ্রই এর কাজ শুরু হবে। কাজ শুরু হলে তখন এটি কেউ অবৈধ দখলে রাখতে পারবে না। এছাড়া, ওই অঞ্চলের রেলওয়ের কর্মকর্তাকে জায়গাটি অবৈধ দখলমুক্ত করার জন্য নির্দেশনা দেয়া হবে।

The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট