চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

টেকনাফ-উখিয়ায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ থ্রিজি ও ফোরজি

নিজস্ব প্রতিবেদক

১১ সেপ্টেম্বর, ২০১৯ | ৪:৩১ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির নির্দেশনায় থ্রিজি ও ফোরজি সেবা অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করেছে মোবাইল ফোন অপারেটরগুলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সেবা বন্ধ থাকবে। সোমবার (৯ সেপ্টেম্বর) মোবাইল ফোন অপারেটরগুলোকে এ নির্দেশনা দেয় বিটিআরসি। নির্দেশনা পেয়ে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) থেকে মোবাইল ফোন অপারেটরগুলো এই সেবা বন্ধ রেখেছে।

বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) জাকির হোসেন খান সাংবাদিকদের বলেন, সোমবার এ নির্দেশনা দেয়ার পর অপারেটররা মঙ্গলবার থেকে তা কার্যকর করছে। পরবর্তী নির্দেশনা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। এর আগে  ৩ সেপ্টেম্বর টেকনাফ ও উখিয়ায় প্রতিদিন বিকেল ৫টা থেকে সকাল ৬টা পর্যন্ত থ্রিজি ও ফোরজি সেবা বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়। তার আগের দিন বিটিআরসির আরেক নির্দেশনায় রোহিঙ্গারা যাতে মোবাইল ফোনের সুবিধা না পায়, তা সাত দিনের মধ্যে নিশ্চিত করতে বলা হয়েছিল সব মোবাইল অপারেটরকে।

উল্লেখ্য, কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে থাকা সাড়ে ১১ লাখ রোহিঙ্গার একটি বড় অংশের হাতে মোবাইল ফোন রয়েছে বলে গণমাধ্যমে খবর এসেছে বিভিন্ন সময়ে। এসব অবৈধ মোবাইল সিম চাঁদাবাজি, মাদক চোরাচালানসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কাজে ব্যবহার করা হচ্ছে বলেও উদ্বেগ প্রকাশ করে আসছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট