চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

৮ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিভাগের বাকি দশ জেলায় আক্রান্ত ৩২

চট্টগ্রাম জেলায় আরো ১৫ ডেঙ্গু রোগী শনাক্ত

নগরীসহ চট্টগ্রাম জেলাতে নতুন করে ১৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া বিভাগের দশ জেলাতে শনাক্ত করা হয়েছে আরও ৩২ জন। গতকাল শনিবার এসব রোগী শনাক্ত করা হয়। তথ্য অনুসারে অন্যদিনের চেয়ে কিছুটা কম রোগী ভর্তি হয়েছে এই দিনে। এদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছে ৯ জন এবং বাকি ৬ জন রোগী ভর্তি রয়েছে বিভিন্ন বেসরকারি হাসপাতালে। চমেক হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করেছেন।
গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া এই ১৫ জন রোগীর মধ্যে তিনজনেই হচ্ছে শিশু। যাদের মধ্যে চমেক হাসপাতালে ভর্তি রয়েছে একজন বাকি দুইজন আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে, একই দিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন রোগী। স্বাস্থ্য বিভাগের তথ্য মতে এখন পর্যন্ত চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে ১০৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। আক্রান্তদের বাকিরা ইতোপূর্বে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অন্যদিকে, চট্টগ্রাম ছাড়া বিভাগের অন্য জেলাগুলোতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্যে কক্সবাজার জেলাতে ১ জন, রাঙামাটি জেলাতে ১ জন, খাগড়াছড়ি জেলাতে ২ জন, বান্দরবান জেলাতে ২ জন, ফেনী জেলাতে ৪ জন, কুমিল্লা জেলাতে ৫ জন, চাঁদপুর জেলাতে ৬ জন, লক্ষ্মীপুর জেলাতে ২ জন, নোয়াখালী জেলাতে ৩ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলাতে ৬ জন শনাক্ত করা হয়েছে।

শেয়ার করুন
The Post Viewed By: 255 People

সম্পর্কিত পোস্ট