চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ মার্চ, ২০২১

সর্বশেষ:

৮ সেপ্টেম্বর, ২০১৯ | ২:১৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট নিয়ে ধু¤্রজাল

বৃহত্তর চট্টগ্রামে আজ রবিবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট নিয়ে ধু¤্রজাল সৃষ্টি সৃষ্টি হয়েছে। এক পক্ষ ৯ দফা দাবিতে এ ধর্মঘট আহ্বান করেছে। আরেকপক্ষ এ ধর্মঘটের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ৯ সংগঠনের ব্যানারে ৯ দফা দাবিতে চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ এ ধর্মঘট আহ্বান করেছে। অপরদিকে চট্টগ্রাম গণ ও পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ এ ধর্মঘটকে অযৌক্তিক ও বেআইনি উল্লেখ করে ধর্মঘট প্রতিহত করার ঘোষণা দিয়েছে। চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য

পরিবহন মালিক ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল বাবুল বলেন, ‘পরিবহন সেক্টরের নানা হয়রানি দূর করতে আমরা ৯ দফা দাবি জানিয়ে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। কিন্তু প্রশাসন এখনো সেই দাবিপূরণে কোন পদক্ষেপ নেয়নি। ইতোমধ্যে জেলা প্রশাসন, পুলিশ ও গোয়েন্দা সংস্থাগুলো থেকে যোগাযোগ করা হলেও তারা কোন আলোচনাই শুরু করেননি। যে কারণে আমরা রবিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য বৃহত্তর চট্টগ্রামে গণ ও পণ্য পরিবহনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

গতকাল শনিবার দুপুরে আয়োজিত মতবিনিময় সভায় চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সহ-সভাপতি ও সিটিবাস মিনিবাস হিউম্যান হলার ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল হক মিয়ার সভাপতিত্বে আয়োজিত সভায় চট্টগ্রাম সিটিবাস মিনিবাস হিউম্যান হলার ওনার্স এসোসিয়েশন, সিটি সার্ভিস ওনার্স এসোসিয়েশন, লুসাই পরিবহন, কালুরঘাট মালিক সমিতি, মহানগর মালিক সমিতি, প্রিমিয়ার ট্রান্সপোর্ট, লিটন মটরস্, যাত্রীসেবা সার্ভিস ও হিউম্যান হলার মালিক সমিতি রবিবার থেকে আহূত ধর্মঘটে সমর্থন জানান।

সভায় সিটিবাসের সহ-সভাপতি আহসান উল্লাহ হাচান, সিটি ওনার্সের সভাপতি তরুণ দাশ গুপ্ত ভানু, সাধারণ সম্পাদক নুরুল আলম চৌধুরী, জাফর আহম্মদ, লুসাই পরিবহনের সহিদুল ইসলাম সমু, কালুঘাট মালিক সমিতির সাধারণ সম্পাদক অহিদুন নুর কাদেরী, মহানগর মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. রেজাউল, প্রিমিয়ার ট্রান্সপোর্টের পরিচালক সহিদ নাঈম সুমন, লিটন মোটরস সার্ভিসের সভাপতি ওসমান গণি, যাত্রী সেবা সার্ভিসের জাহাঙ্গীর আলম, হিউম্যান হলার মালিক সমিতির গোল মোহাম্মদ, শ্রমিক নেতা আবুল কাসেম, নুরুল ইসলাম, মো. ইলিয়াছ, মো. মানিক. মো. নওশাদ প্রমুখ অংশ নেন।
এদিকে চট্টগ্রাম বাস-মিনিবাস ও হিউম্যান হলার মালিক সমিতি, চট্টগ্রাম জেলা হিউম্যান হলার মালিক সমিতি ও চট্টগ্রাম বাস-মিনিবাস ও হিউম্যান হলার চালক/সহকারী ইউনিয়নের যৌথ উদ্যোগে গতকাল শনিবার চট্টলা পরিবহন কার্যকরী সভাপতি রায়হানুল হক চৌধুরীর সভাপতিত্বে সভা থেকে এ ধর্মঘটের প্রত্যাখান করে তা প্রতিহতের ঘোষণা দেওয়া হয়। সভায় বক্তারা ৯ দফা দাবিকে অযৌক্তিক ও বেআইনি উল্লেখ করে বলেন, পরিবহন সেক্টরে সরকার নৈরাজ্য ও বিশৃঙ্খলা দূর করে শৃঙ্খলা ফিরিয়ে আনার কাজ করছে সরকার। তখনি অশুভ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়িয়ে পরিবহন ব্যবসায়ী ও শ্রমিকদের বিভ্রান্তমূলক তথ্য দিয়ে সরকারকে সংকটে ফেলার চেষ্টা করছে।

শ্রমিক নেতা ইউছুপ নবী সুমনের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টলা পরিবহনের সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন শরীফ মিজান, চট্টগ্রাম বাস-মিনিবাস হিউম্যান হলার মালিক সমিতির সভাপতি নুরুল আমিন মিশু, চট্টগ্রাম বাস-মিনিবাস ও হিউম্যান হলার চালক/সহকারি ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ওমর ফারুক, সাধারণ সম্পাদক নুর হোসেন প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 200 People

সম্পর্কিত পোস্ট