চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গা প্রবেশের চেষ্টায় বিজিবির বাধা

নিজস্ব প্রতিবেদক

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৪৭ অপরাহ্ণ

আবার কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছে রোহিঙ্গারা। মিয়ানমার থেকে পালিয়ে শুক্রবার (৬ সেপ্টেম্বর) গভীর রাতে একটি নৌকায় ছয় রোহিঙ্গা টেকনাফের হ্নীলা নয়াপাড়া সীমান্ত দিয়ে প্রবেশের চেষ্টা চালায়। বিজিবি এর আগেও ২২ জন রোহিঙ্গাকে অনুপ্রবেশের সময় প্রতিহত করে। টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার আজ বেলা ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ।

বিজিবি সূত্র জানায়, শুক্রবার (৬ সেপ্টেম্বর) গভীর রাতে হ্নীলা নয়াপাড়া নাফ নদের কুতুবদিয়া ঘাট এলাকা দিয়ে অনুপ্রবেশের চেষ্টাকালে মিয়ানমারের ছয় রোহিঙ্গাকে আটক করা হয়। টেকনাফের হ্নীলা নয়াপাড়া বিশেষ ক্যাম্পের নায়েক সুবেদার মোহাম্মদ শাহ আলমের নেতৃত্বে একটি বিশেষ টহল দল তাদের আটক করে।

আটক রোহিঙ্গাদের মধ্যে তিন জন নারী এবং তিন শিশু ছিল। পরে একই সীমান্ত দিয়ে গভীর রাতে আটক রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।

নতুন করে কোনও রোহিঙ্গা ঢুকতে দেয়া হবে না জানিয়ে টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, অনুপ্রবেশ রোধে সীমান্তে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করছে বিজিবি।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট