চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশি বললেও কথায় ধরা

নগরীতে সাত রোহিঙ্গা গ্রেপ্তার পাসপোর্ট ও জাতীয় পরিচয় পত্র উদ্ধার

নগরীর আকবরশাহ ও বায়েজিদ বোস্তামি থানা এলাকা থেকে তিন নারীসহ সাত রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে বাংলাদেশের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র উদ্ধার করে পুলিশ।

তারা হলো: মো. ইউসুফ (২৩), তার ছোট ভাই মো. মুসা (২০), মো. আজিজ ওরফে আইয়াজ (২১), আছিয়া খাতুন (৯০), পেরোজা বেগম (৫০), মো. আরাফাত (২২) ও আছিয়া বেগম (১৮)। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে আকবরশাহ থানাধীন সিডিএ-১ নম্বর রোডের মুখে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে বাংলাদেশি পাসপোর্টসহ ইউসুফ, মুসা ও আজিজকে গ্রেপ্তার করা হয়। তারা নিজেদের বাংলাদেশি নাগরিক বলে পরিচয়ও দেয়। তবে তাদের কথা বার্তায় সন্দেহ হলে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে একপর্যায়ে নিজেদের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করে।

এ বিষয়ে আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান চৌধুরী পূর্বকোণকে বলেন, ‘তারা ক্যাম্পের এক দালালের মাধ্যমে ফেনী জেলার আরেক দালালের সঙ্গে পরিচিত হন। ওই দালাল তাদের নোয়াখালী থেকে এই পাসপোর্টগুলো তৈরি করে দিয়েছেন। এখন তুরস্কে যাওয়ার জন্য ভিসার আবেদন করতে ঢাকায় যাচ্ছিল বলে আমাদের কাছে স্বীকার করেন’।
অন্যদিকে একই সময় বায়েজিদ বোস্তামি থানার বার্মা কলোনি থেকে আছিয়া খাতুন, পেরোজা বেগম , মো. আরাফাত ও আছিয়া বেগম নামে চারজন কে গ্রেপ্তার করে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। এসময় তাদের কাছে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্রও উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ বোস্তামি থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, ‘ওই চারজন কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে থাকে। চট্টগ্রামে বার্মা কলোনিতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসেছিল বলে জানা যায়। তাদের কাছ থেকে জাতীয়পরিচয় পত্র উদ্ধার করা হয়েছে’।

শেয়ার করুন
The Post Viewed By: 327 People

সম্পর্কিত পোস্ট