চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:২৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জেলায় এ পর্যন্ত মৃত্যু ৩ জন নগরীতে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু

নগরীতে মো. আবু সৈয়দ (৩০) নামে আরও এক ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ৩ জনের মৃত্যু হয়। গতকাল (শুক্রবার) বিকেল সাড়ে পাঁচটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আবু সৈয়দ নগরীর কোতোয়ালী থানার আছাদগঞ্জ এলাকার ইসলাম কলোনিতে ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। আবু সৈয়দের বাবার নাম মো. সাদমান সরকার। তিনি আছাদগঞ্জের একটি পেরেক কারখানায় চাকরি করতেন।
চমেক হাসপাতালের তথ্যে জানা যায়, গত ৪ সেপ্টেম্বর (বুধবার) ডেঙ্গু জ¦রে আক্রান্ত হন আবু সৈয়দ। পরে বৃহস্পতিবার রাতে তাকে চমেক হাসপাতালের ভর্তি করা হয়। এরমধ্যে তার অবস্থা আশংকাজনক হলে শুক্রবার সকালে চিকিৎসক তাকে আইসিউতে স্থানান্তর করেন। বিকেলে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতালের মেডিসিন বিভাগের রেজিস্ট্রার ডা. ইমন দাশ বলেন, ‘ডেঙ্গু ছাড়াও আবু সৈয়দ ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন। সকালে হঠাৎ তার ব্লাড প্রেসার (বিপি) কমে যাওয়ায় তাকে আইসিউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়’।
জানা যায়, আবু সৈয়দের ডেঙ্গু শনাক্ত হওয়ার কয়েকদিন আগে তিনি টাঙ্গাইল থেকে চট্টগ্রামে আসেন। এরমধ্যে তিনি ঢাকায়ও ছিলেন। চিকিৎসকদের ধারণা এই তিন স্থানের কোথাও থেকে তিনি এডিস মশার শিকার হয়ে আক্রান্ত হয়েছেন।

এখন পর্যন্ত চট্টগ্রামে এ নিয়ে সরকারি হিসেবে তিনজনের মৃত্যু হয়েছে। এর আগে গত মঙ্গলবার বিপ্লব দাশ নামে একজনের মৃত্যু হয়। এছাড়া ৩১ আগস্ট বাদশা মোল্লা নামে নগরীর পার্কভিউ হাসপাতালে মৃত্যু হয় আরেকজনের।

শেয়ার করুন
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট