চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ণ

সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির

ডা. রামপ্রসাদ সেনগুপ্ত মানবসেবায় কালজয়ী উদ্ভাসিত এক কর্মবীর

বিশ্ব বরেণ্য নিউরো সাইন্টিস্ট ও নিউরো সার্জন প্রফেসর ডা. রামপ্রসাদ সেনগুপ্ত(রবিন)ওবিই মানবসেবার কালজয়ী আলোকবর্তিকার উদ্ভাসিত এক কর্মবীর। প্রবাহমান সমাজের অহংকার বাংলা ও বাঙালীর গৌরব এবং গর্বের ধন। জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ বরেণ্য ব্যক্তির অর্জন সমূহ আগামী প্রজন্মের জন্য অনুকরনীয় বলে উল্লেখ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল শুক্রবার দুপুরে উত্তর ফতেয়াবাদস্থ লোকনাথ ব্রহ্মচারী সেবাশ্রম চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে আয়োজিত শিবকল্প মহাযোগী লোকনাথ ব্রহ্মচারী বাবার ২৮৯তম আবির্ভাব দিবস ও বিশ্ব বরেণ্য নিউরো সাইন্টিস্ট ও নিউরো সার্জন প্রফেসর ড. রামপ্রসাদ সেনগুপ্ত (রবিন) ওবিই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মনোজ কান্তি দে এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চুয়েটের ভিসি রফিকুল আলম, কাউন্সিলর তৌফিক আহমেদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. তিমির বরণ, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী শাহিনুর ইসলাম, বিপ্লব দাশ উপস্থিত ছিলেন। এসময় লোকনাথ ব্রহ্মচারী বাবার ২৮৯ তম আবির্ভাব দিবস উপলক্ষে বিপুল সংখ্যক পূজার্থী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংবর্ধেয় ব্যক্তি বিশ্ব বরেণ্য নিউরো সায়েন্টিস্ট ও নিউরো সার্জন প্রফেসর ড.রামপ্রসাদ সেনগুপ্ত(রবিন) ওবিই তাঁর বর্ণাঢ্য চিকিৎসা সেবায় পথ পরিক্রমা সম্পর্র্কে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় বক্তব্য দেন। তিনি বলেন, সফলতা অর্জনের মূল সোপান হচ্ছে দৃঢ় প্রত্যয় অসামান্য অধ্যাবসায় ও অদম্য ইচ্ছাশক্তি। শিক্ষা মানুষকে মানুষের অন্তর্নিহিত সুপ্ত প্রতিভা মেধা ও বুদ্ধিকে বিকাশ করে। এটি মানুষের বিবেককে জাগ্রত করে। অনুষ্ঠানে লোকনাথ ব্রহ্মচারী সেবাশ্রম চট্টগ্রাম কেন্দ্রের পক্ষ থেকে ডা. রামপ্রসাদ সেনগুপ্তকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

৭ সড়কের উন্নয়নকাজ উদ্বোধন করলেন মেয়র: নগরীর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের উন্নয়নকৃত ৭ সড়কের উদ্বোধন করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এডিবির অর্থায়নে এই সড়ক সমূহের উন্নয়ন কাজ করা হয়েছে। এই ওয়ার্ডে প্রায় ৩৩ কোটি টাকার উন্নয়ন কাজ চলমা রয়েছে। উদ্বোধন প্রকল্পগুলোর মধ্যে লোকনাথ সেবাশ্রম সড়ক, ডা. আরপি সেনগুপ্ত সড়ক, কেবিদাশ সড়ক, সেনবাড়ী বাই লেইন, জনার্দ্দন দেব বিগ্রহ, প্রনব সাহা বাইলেইন ও ডা. রবীন্দ্র দত্ত বাইলেইন রয়েছে। গতকাল শুক্রবার দুপুরে লোকনাথ ব্রহ্মচারী সেবাশ্রম চট্টগ্রাম কেন্দ্রে ফলক উন্মোচন করে এইসব প্রকল্পের কাজ উদ্বোধন করেন মেয়র।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন
The Post Viewed By: 191 People

সম্পর্কিত পোস্ট