চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৭ পূর্বাহ্ণ

আয়ারল্যান্ডে সেমিনারে ভূমিমন্ত্রী জাবেদ

এমডিজির সফলতার মত এসডিজি অর্জনেও আমরা সফলতা দেখাব

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বলেছেন, আমি যথেষ্ট আত্মবিশ্বাসী আমরা টেকসই উন্নয়নের লক্ষ্য অর্জনে খুব ভাল করব। গত ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলফস্টে অবস্থিত উত্তর আয়ারল্যান্ড এসেম্বলি বিল্ডিং (স্টোরমন্ট)’র লং গ্যালারিতে অনুষ্ঠিত একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি একথা বলেন। এসময় লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার মুহাম্মদ জুলকার নাইন উপস্থিত ছিলেন।

সাইফুজ্জামান চৌধুরী এমপি আরও বলেন, সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রার অনেকগুলো লক্ষ্য অর্জনের সাথে সাথে অতি দরিদ্র অবস্থা থেকে অর্থনীতিকে উন্নয়নের দিকে নিয়ে যাবার জন্য বাংলাদেশ কয়েক দশক ধরে কাজ করে গিয়েছে।
যুক্তরাজ্য ভিত্তিক গবেষণা সংস্থা স্টাডি সার্কেল আয়োজিত ‘বাংলাদেশ: উন্নয়নের স্বর্ণ যাত্রা’ শীর্ষক সেমিনারটির স্পন্সর ছিলেন উত্তর আয়ারল্যান্ড লেজিসলেটিভ এসেম্বলির সদস্য মার্টিনও মোয়েলার এমএলএ, ক্রিস লিটল এমএলএ ও মাইক নেসবিট এমএলএ। সভায় সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা. শাম্মী আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন। স্টাডি সার্কেলের সভাপতি সৈয়দ মোজাম্মেল আলীর সভাপতিত্বে সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন মার্টিন-ও-মোয়েলার।

সেমিনারে বক্তারা বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতি হিসাবে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির কথা তুলে ধরেন। তারা বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়নের প্রশংসা করেন। টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধির অর্জনের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করে সুশাসন, জলবায়ু পরিবর্তন, রাজনীতিতে নারীর ভূমিকা, রোহিঙ্গা সঙ্কট ইত্যাদি সমস্যা সমাধান করার পরামর্শ প্রদান করেন।

শেয়ার করুন
The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট