চট্টগ্রাম রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি কেন্দ্রীয় সম্মেলনে বক্তারা

অসাম্প্রদায়িকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি

মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ-এর শাখা কমিটিসমূহের দিনব্যাপী ‘বার্ষিক সম্মেলন ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার নগরীর একটি কনভেনশন সেন্টারে এ বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ‘ত্বরিকতের সেবার গুণগত মান উন্নয়নই আমাদের দায়িত্ব ও কর্তব্য’ এ প্রত্যয় নিয়ে দেশ-বিদেশ থেকে আগত পাঁচশত কমিটি থেকে আটশ নির্বাচিত প্রতিনিধি এতে অংশ নেন। ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (ক.) ট্রাস্ট’ এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদ সভাপতি রেজাউল আলী জসিম চৌধুরী। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন অধ্যাপক এ ওয়াই এম জাফর। আরো বক্তব্য রাখেন এ এন এম এ মোমিন, কাজি মুহাম্মদ ইউসুফ, মোহাম্মদ ইসমাঈল। উপস্থিত ছিলেন ট্রাস্ট ও কেন্দ্রিয় পর্ষদের সদস্যবৃন্দ।

উদ্বোধনী পর্বে বিশেষ আকর্ষণ ছিল ট্রাস্টের ম্যানেজিং ট্রাস্টি এবং গাউসিয়া হক মন্জিলের সাজ্জাদানশীন হযরত সৈয়দ মোহাম্মদ মাইজভা-ারী (ম.জি.আ.)-এর বাণী। তাঁর বাণীতে তিনি বলেন, বর্তমান অবক্ষয়পূর্ণ সমাজ বিনির্মাণে তরিকত চর্চার বিকল্প নেই, মাইজভা-ারীয়া তরিকার শিক্ষা, ব্যক্তিগত ও সমাজ জীবনে কার্যকরভাবে অনুশীলনের মাধ্যমে মানুষের মৌলিক সুকুমার বৃত্তির উন্মেষ ঘটানো সম্ভব।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন, হাফেজ ক্বারী মোহাম্মদ মোসাদ্দেক মোরশেদ। নাতে রাসূল (দ.) পরিবেশন করেন মোহাম্মদ আরমান উদ্দিন, মাইজভা-ারী গজল পরিবেশন করেন মোহাম্মদ নিজাম উদ্দীন। ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় ট্রাস্টের কর্মকা-ের উপর ভিডিও চিত্র প্রদর্শন ও লিখিতভাবে ট্রাস্টের কর্মকা-ের বিশ্লেষণ ও উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, কেন্দ্রীয় পর্ষদ ও ‘গাউসিয়া হক মন্জিল’এ দীর্ঘদিন যাবত হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (ক.)-এর পবিত্র সান্নিধ্যে থেকে ‘মাইজভা-ারীয়া ত্বরিকা’র যে সেবা প্রদান করেছেন তাঁর স্বীকৃতিস্বরূপ ৯ জনকে ‘সম্মাননা স্মারক’ (মরণোত্তর) এবং ১০ জনকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে ছিল শাখা সংগঠন সমূহের হিসাব ব্যবস্থাপনা ও উন্মুক্ত আলোচনা।

শেয়ার করুন
The Post Viewed By: 250 People

সম্পর্কিত পোস্ট