চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

৭ সেপ্টেম্বর, ২০১৯ | ১:৫০ পূর্বাহ্ণ

চসিকের সবুজমেলায় ‘সবুজায়নের আলাপ’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আয়োজনে তিলোত্তমা চট্টগ্রামের সহযোগিতায় অনুষ্ঠিত সবুজ মেলা  ৬ আগস্ট বিকেল ৫ টায় মেলামঞ্চ আয়োজন করা হয় ‘সবুজায়নের আলাপ’। এই আলাপে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ উপস্থিত আলোচক প্যানেলকে পরিবেশ তথা বনায়ন বিষয়ক বিভিন্ন প্রশ্ন সরাসরি করার সুযোগ পায়।

এ আয়োজনে আলোচক প্যানেলে ছিলেন ওয়ার্ড কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু, সাংবাদিক কলিম সারোয়ার, স্থপতি আশিক ইমরান, সাংবাদিক হাসান আকবর, সাংবাদিক সাইফুল আলম, চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম, চসিকের বনায়ন কর্মকর্তা মইনুল হোসেন আলী চৌধুরী এবং তিলোত্তমা চট্টগ্রামের প্রতিষ্ঠাতা শাহেলা আবেদীন।

মেয়র নগরবাসীকে পরিবেশ সুরক্ষায় ও ফরমালিন মুক্ত সবজি ও ফলফলাদি উৎপাদনের জন্য ছাদবাগান গড়ে তোলার ব্যাপারে কর্পোরেশনের সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন। পরিশেষে ছাদবাগানে এডিস মশা বিস্তার লাভ সংক্রান্ত ভ্রান্ত ধারণা থেকে নগরবাসীকে বেরিয়ে আসার আহবান জানান। পুরো আয়োজনে নতুন প্রজন্মের প্রতিনিধি কর্পোরেশনের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা নানা প্রশ্নের বিস্তারিত উত্তর পেয়ে বৃক্ষ রোপণের মাধ্যমে গ্রিন সিটি বিনির্মাণে উদ্ভূত হয়।  সবশেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন
The Post Viewed By: 396 People

সম্পর্কিত পোস্ট