চট্টগ্রাম শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩

সর্বশেষ:

৪৫-৪৭ টাকায় আলু বিক্রির দায়ে চান্দগাঁওয়ে ৪ ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৮ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:৪৫ অপরাহ্ণ

পাইকারিতে ৩৮-৪০ টাকা এবং খুচরায় ৪৫-৪৭ টাকা আলু বিক্রির অপরাধে চার ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর । সোমবার নগরীর চান্দগাঁও থানাধীন কাপ্তাই রাস্তার মাথার মোহরা কাজীর হাটে অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক নাসরিন আক্তার এ অভিযানে নেতৃত্ব দেন।

চার প্রতিষ্ঠান হলো: আব্দুল বারেক ট্রেডার্সকে ৫ হাজার, ফেনী বাণিজ্যালয়কে ৩০ হাজার, মোহরা বাণিজ্যালয়কে ৩০ হাজার এবং বার আউলিয়া বাণিজ্যালয়কে ৩০ হাজারসহ মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, বাজার তদারকিকালে মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় ভাউচার দেখাতে না পারা ও নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পাইকারিতে ৩৮-৪০ টাকা এবং খুচরায় ৪৫-৪৭ টাকা আলু বিক্রির অপরাধে আব্দুল বারেক ট্রেডার্সকে ৫ হাজার, ফেনী বাণিজ্যালয়কে ৩০ হাজার, মোহরা বাণিজ্যালয়কে ৩০ হাজার এবং বার আউলিয়া বাণিজ্যালয়কে ৩০ হাজারসহ মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় অধিদপ্তরের কর্মকর্তারা দাঁড়িয়ে থেকে প্রতিষ্ঠানগুলোতে পাইকারিতে ৩২ টাকায় ও খুচরায় ৩৬ টাকায় আলু বিক্রি করা হয়েছে।

তিনি বলেন, তদন্তে দেখা যায় আলু ব্যবসায়ীরা কারচুপি করার জন্য আলু কিনেছেন বলছেন। কিন্তু যাদের থেকে কিনেছেন তাদের সঙ্গে কথা বলে যানা যায় যে আলু কমিশনে বিক্রি হচ্ছে এবং সরকারি নির্দেশনা অমান্য করে মুন্সীগঞ্জ থেকে মূল্য নির্ধারণ করে দেওয়া হয়। এখানে কিছু ব্যবসায়ী যোগসাজশে বেশি দামে আলু বিক্রির অপচেষ্টা করেছে। আমরা ব্যবসায়ীদের সতর্ক করেছি। কোনো প্রতিষ্ঠান চূড়ান্তভাবে বন্ধ করা হয়নি।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট