চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

৪ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

পরিবেশ ছাড়পত্র না থাকায় ইন্টারন্যাশনাল টোব্যাকোকে ৭০ লাখ টাকা দণ্ড

সিগারেট উৎপাদনকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে পরিবেশ ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনার দায়ে ৭০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক আজাদুর রহমান মল্লিক আজ বুধবার (০৪ সেপ্টেম্বর) শুনানি শেষে এ জরিমানার আদেশ দেন ।

একই আদেশে জরিমানার অর্থ পরিশোধ ও পরিবেশ ছাড়পত্র না পাওয়া পর্যন্ত কারখানার উৎপাদন কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা বলেন, কালুরঘাট এলাকায় পরিবেশ ছাড়পত্র ছাড়া কারখানা পরিচালনার দায়ে ইন্টারন্যাশনাল টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, জরিমানার অর্থ পরিশোধ ও পরিবেশ ছাড়পত্র না পাওয়া পর্যন্ত কারখানার উৎপাদন কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) কালুরঘাট শিল্প এলাকায় ইন্টারন্যাশনাল টোব্যাকো ইন্ডাস্ট্রিজ লিমিটেডে অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে পরিবেশ ছাড়পত্র দেখাতে না পারায় বুধবার তাদের শুনানিতে হাজির হওয়ার নোটিশ দেওয়া হয়। আজ শুনানির পর এই প্রতিষ্ঠানকে আর্থিক জরমিানা করা হয়।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন
The Post Viewed By: 279 People

সম্পর্কিত পোস্ট