চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

গার্মেন্টস মেশিনারি পণ্যের তিনদিনব্যাপী আন্তর্জাতিক ট্রেড শো আজ শুরু

নিজস্ব প্রতিবেদক

৮ জুন, ২০২৩ | ১২:০৪ পূর্বাহ্ণ

দেশের গার্মেন্টস শিল্পের ‘সূতিকাগার’ হিসেবে পরিচিত চট্টগ্রামে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী গার্মেন্টস মেশিনারি পণ্যের আন্তর্জাতিক ট্রেড শো গার্মেন্টস টেকনোলজি বাংলাদেশ (জিটিবি) ২০২৩। আজ বৃহস্পতিবার (৮ জুন) নগরীর জিইসি মোড়ের জিইসি কনভেনশন হলে এই প্রদর্শনী শুরু হবে। ১০ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী চলবে। প্রদর্শনীর মূলমন্ত্র হচ্ছে- ‘স্থানীয় শিল্পের দোরগোড়ায় বৈশ্বিক প্রযুক্তি নিয়ে আসা’।

চতুর্থবারের মতো আয়োজন করা এই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। বিশেষ অতিথি থাকবেন বিকেএমইএ’র সহ-সভাপতি গওহর সিরাজ জামিল। এবারের প্রদর্শনীতে সেলাই, ফিনিশিং, লন্ড্রি, ক্যাড-ক্যাম, প্রিন্টিং, কাটিং, স্পেডিং মেশিনারি, খুচরা যন্ত্রাংশ, নতুন ধরনের সুতা এবং কাপড়ের নানারকম আধুনিক পণ্য থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

আয়োজকরা আশা প্রকাশ করেছেন- এই প্রদর্শনীর মাধ্যমে গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে উৎপাদনশীলতা ও গুণগত মান বজায় রেখে পণ্য উৎপাদন সম্পর্কে জানতে পারবেন। যে কোনো সমস্যার সমাধান প্রদান করতে পারবেন। এছাড়াও প্রদর্শনীতে আন্তর্জাতিক সরবরাহকারী বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সুতা এবং কাপড়ের নতুন কালেকশন স্থানীয় গার্মেন্টস ব্যবসায়ীদের জন্য প্রদর্শন করবেন।

আস্ক ট্রেড এন্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ট্রেড শো গার্মেন্টস টেকনোলজি বাংলাদেশ’র আয়োজক টিপু সুলতান ভুঁইয়া বলেন, করোনা মহামারীর কারণে কয়েক বছর বিরতির পর এবার আমরা চতুর্থবারের মতো চট্টগ্রামে প্রদর্শনীর আয়োজন করছি। এতে গার্মেন্টস সোর্সিং, মার্চেন্ডাইজিং, উৎপাদন, রক্ষণাবেক্ষণের মতো কাজগুলো পোশাক প্রস্তুতকারক এবং রপ্তানিকারকদের জন্য তুলে ধরা হবে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট