চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

৭ জুন, ২০২৩ | ৩:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বন্দর থানার অস্ত্র মামলায় ২ জনের ১০ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৭ জুন) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঞাঁর আদালত এই রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- দক্ষিণ হালিশহর বন্দরটিলা আলী শাহ পাড়ার শফি আলম সুফীর নতুন বাড়ির মো. লিয়াকত আলীর ছেলে জিয়া উদ্দিন জিয়া (৪১) ও কুমিল্লার মুরাদনগর দক্ষিণ পাড়া নওয়াব আলী মৌলভীর বাড়ির মৃত মো. সুরুজ বেপারীর ছেলে মো. বেলাল হোসেন (৪৩)।

 

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

 

মামলা নথি থেকে জানা গেছে, ২০১২ সালের ৫ অক্টোবর দক্ষিণ হালিশহর বন্দরটিলা জেলে পাড়া থেকে দেশীয় তৈরি অস্ত্রসহ জিয়া উদ্দিন ও বেলালকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় বন্দর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. কাওচার উদ্দিন চৌধুরী বাদী হয়ে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে একই বছরের ২৫ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০১৩ সালের ২৯ জুলাই আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। আদালত ৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

 

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী জানান, অস্ত্র মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় জিয়া উদ্দিন জিয়া ও মো. বেলাল হোসেনকে ১০ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আদালতে জিয়া উদ্দিন জিয়া উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। মো .বেলাল হোসেন জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট