চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে তুচ্ছ ঘটনায় নৈশ প্রহরী খুন: মূল আসামিসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক

২৯ মে, ২০২৩ | ৬:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে তুচ্ছ ঘটনার জের ধরে ছুরিকাঘাতে আজাদ (৩০) নামে এক নৈশ প্রহরী খুনের ঘটনায় মূল আসামি রাজীব ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

গ্রেপ্তাররা হলো- হালিশহর থানার মো. আবুল হাসেমের ছেলে আবু তাহের রাজীব (২৩), লক্ষ্মীপুর জেলার সদর থানার আনোয়ার হোসেনের ছেলে দেলোয়ার হোসেন জয় (২৭) ও হালিশহর থানার মো. ইব্রাহিমের ছেলে রায়হান সজীব (২২) ও নয়াবাজার এলাকার আবুল হাসেমের ছেলে আবুল হাসনাত রানা (৩০)।

 

সোমবার (২৯ মে) রাঙামাটি জেলার কোতোয়ালী থানাধীন এলাকার একটি আবাসিক হোটেল ও নগরীর কদমতলী বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

নিহত আজাদের বড় ভাই মফিজুর রহমান জানিয়েছিলেন, আজাদুর রহমান ও মফিজ নয়াবাজার মোড়ে রহিম নামে একজন ঠিকাদারের মালিকানাধীন একটি খালি জায়গার দেখভাল ও নৈশ প্রহরীর কাজ করে। শনিবার মধ্যরাতে খালি জায়গার গেটে এক যুবককে প্রস্রাব করতে দেখে মফিজ বাধা দেন। ওই সময় আজাদ ও তার বড় ভাই ওই যুবককে বকাঝকা করে। যুবককে মফিজ একটি চড়ও দেন। বিষয়টি নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ওই যুবক ফোন করে রাজু, ফয়সালসহ সাত আটজন যুবককে ডেকে নিয়ে আসে। রাতে যে যার মত করে চলেও যায়।

 

রবিবার ভোর আনুমানিক পাঁচটায় আজাদ নাস্তা আনতে বাসা থেকে বের হয়ে গলির মুখে যেতেই ওঁৎপেতে থাকা যুবকরা তাকে ছুরিকাঘাত করে। আহত আজাদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, এ ঘটনায় নিহত আজাদের স্ত্রী বাদী হয়ে ৪ জনকে এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা আরও ৩/৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের ১৫ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে রাঙামাটি জেলার কোতোয়ালী থানাধীন একটি আবাসিক এলাকার হোটেল থেকে মামলার মূল আসামি রাজী ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে নগরীর কদমতলী বাসস্ট্যান্ড থেকে আরও এক জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

উল্লেখ্য, ছুরিকাঘাতে মৃত্যুর কোলে ঢলে পড়ার আগে ওসমান, আবুল হাসান রাজু, ফয়সাল আহম্মদ চৌধুরী ওরফে রিহান ফয়াসাল চৌধুরী ও আবু তাহের রাজিব নামে চার জনের নাম বলে গেছেন আজাদ।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট