চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চবি ফিজিক্যাল এডুকেশন বিভাগের সভাপতিকে অব্যাহতি

নিজস্ব সংবাদাদাতা হ চবি

২৮ আগস্ট, ২০১৯ | ২:১৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফিজিক্যাল এডুকেশন এন্ড সায়েন্স বিভাগের সভাপতিকে অনিবার্য কারণ দেখিয়ে সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়। তবে এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় রুটিন দায়িত্ব প্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার এবং রেজিস্ট্রার (ভারপ্্রাপ্ত) কে এম নুর আহমদকে

একাধিক বার ফোন দিয়েও কোন সাড়া মিলেনি।
এদিকে ২৭ আগস্ট রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে দেখা যায়, অনিবার্য কারণে ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোটর্স সায়েন্স বিভাগের সভাপতি পদ থেকে ২৬ আগস্ট থেকে অব্যাহতি দেওয়া হলো। এর আগে গত ১ আগস্ট দৈনিক পূর্বকোণ পত্রিকায় ‘পদে পদে চূড়ান্ত অনিয়ম’ শিরোনামে ফিজিক্যাল এডুকেশন এ্যন্ড স্পোর্টস সায়েন্স বিভাগে কোর্স না থাকা স্বত্ত্বেও নিজের পছন্দের শিক্ষক নিয়ে পরীক্ষা কমিটি গঠন, দুই ও তিন ঘণ্টা সময়ের পরীক্ষা নিয়ম না মেনে চার ঘণ্টায় নেয়া এবং রুটিনে দুই শিফটে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও এক শিফটে পরীক্ষা নেয়াসহ বিভিন্ন অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের ২৭ দিনের মাথায় এসে বিভাগের সভাপতির ভারপ্্রাপ্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।
প্রসঙ্গত, ২০১৫ সালে শিক্ষা অনুষদের অধীন ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগ প্রতিষ্ঠা হয়। প্রতিষ্ঠার ৪ বছর পেরিয়ে গেলেও এই বিভাগে নিয়োগ দেয়া হয়নি কোন শিক্ষক। ফলে বিভিন্ন বিভাগ থেকে অতিথি শিক্ষকের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট