চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‍‌‘জয় বাংলা বাইক সার্ভিস’

চবি সংবাদদাতা

১৭ মে, ২০২৩ | ৮:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) আকারে বেশ বড় ও পরীক্ষা কেন্দ্রগুলো দূরে দূরে ছড়িয়ে থাকার কারণে ভর্তি পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীদের বেশ বেগ পেতে হয়। প্রায়শই কিছু সংখ্যক পরীক্ষার্থী নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে পৌঁছাতে পারেন না বিধায় তাদের পরীক্ষা বাতিল হয়ে যায়। কিন্তু চবিতে আসা পরীক্ষার্থীদের এই সংকট নিরসনে শাখা ছাত্রলীগ দিয়ে যাচ্ছে ‘জয় বাংলা বাইক সার্ভিস’ সেবা। এর মাধ্যমে তারা দ্রুততম সময়ের মধ্যে নির্বিঘ্নে ভর্তিচ্ছুদের স্ব স্ব কেন্দ্রে পৌঁছে দিচ্ছেন।

 

সরেজমিনে বুধবার (১৭ মে) সকালে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের জন্য অপেক্ষায় দেখা যায় ‘জয় বাংলা বাইক সার্ভিস’ স্টিকার সম্বলিত বাইকারদের।

 

‘জয় বাংলা বাইক সার্ভিস’ নিয়ে চবি শাখা ছাত্রলীগের সাদাফ খান বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পরীক্ষার প্রথমদিন থেকেই জয় বাংলা বাইক সার্ভিস দিয়ে আসছে। ভর্তিচ্ছুরা যাতে নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে এজন্য চবি ছাত্রলীগ সবসময় সচেষ্ট আছে এবং থাকবে।

 

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার সময় চবিতে একটা উৎসবের আমেজ তৈরি হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থীদের যেন কোনো কষ্ট না হয় সে বিষয়ে আমরা অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। ভর্তিচ্ছুদের আবাসন সমস্যার সমাধানে ছাত্রলীগের কর্মীরা প্রথমদিন থেকেই নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। হল, ক্যান্টিন, মসজিদ পরিষ্কার করে সেখানে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। প্রতিদিনই আমাদের হেল্পডেস্ক, পানি ও কলম বিতরণ, জয় বাংলা বাইক সার্ভিস চলমান থাকবে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট