চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

দুই হাজার টাকার পাঞ্জাবি ১২ হাজার টাকায় বিক্রি, রাজস্থানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৯ এপ্রিল, ২০২৩ | ৬:৩৩ অপরাহ্ণ

দুই হাজার টাকার পাঞ্জাবি ১২ থেকে ১৩ হাজার টাকা বিক্রির দায়ে রাজস্থান নামের এক পোশাক বিক্রেতা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে নগরীর প্রবর্তক মোড়ে রাজস্থান’র শো রুম ম্যানেজারকে এই জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

তিনি পূর্বকোণ অনলাইনকে জানান, চট্টগ্রামে ঈদের বাজারে কয়েক লক্ষ পাঞ্জাবির চাহিদা রয়েছে। তার মধ্যে ইন্ডিয়ান পাঞ্জাবির চাহিদা সর্বদাই বেশি। সেই সুযোগটাই কাজে লাগাচ্ছে চট্টগ্রামের রাজস্থান নামক ব্রান্ডটি। চট্টগ্রাম শহরে মোট ১৭টি আউটলেট রয়েছে রাজস্থানের। আজ দুপুরে প্রবর্তক মোড়ের আউটলেটে অভিযানকালে দেখা যায়, দোকানের অল্প সংখ্যক পাঞ্জাবি ইন্ডিয়ান। তবে সেগুলোর কোনটিই রাজস্থান নামের এই প্রতিষ্ঠানটি আমদানি করেনি । দেখাতে পারেনি কোন এলসি বা কাস্টমস এর ছাড়পত্র। যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তারা আমদানি করে বলে জানায়। কিন্তু যমুনা ট্রেডার্স এর কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, সকল ভ্যাট ট্যাক্স পরিশোধ করার পর পাঞ্জাবির মূল্য পড়ছে দুই হাজার টাকার কাছাকাছি। কিন্তু সেই পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭ কিংবা ৮ হাজার টাকা এমনকি কোনটা বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ হাজার টাকা পর্যন্ত। চড়া মূল্যে পণ্য বিক্রি করার দায়ে ঐ আউটলেটের ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই অভিযানে দেশি পাঞ্জাবিতে ‘মেইড ইন ইন্ডিয়া’ লিখে বিক্রি করার দায়ে আফমি প্লাজার দোতলায় সারতাজ নামের দোকান মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট