চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৬ আগস্ট, ২০১৯ | ১:৫৯ এএম

নিজস্ব প্রতিবেদক

ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তরুণ গ্রেপ্তার

 

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করায় নগরীর আকবরশাহ থানাধীন এ কে খান এলাকা থেকে মো. রাহিদুল ইসলাম প্রকাশ রাহাত কবির (২২) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ান (র‌্যাব)। গত শনিবার মধ্যরাতে একে খান এলাকায় অভিযান চালিয়ে পোস্টে ব্যবহৃত ২টি মোবাইল সেট ও ২টি সিম কার্ডসহ তাকে গ্রেপ্তার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর আকবরশাহ থানায় হস্তান্তর করা হয়েেেছ। গ্রেপ্তারকৃত রাহাত ভোলা জেলার বোরহান উদ্দিন থানার হাসান নগর গ্রামের তছলিম মুন্সীর ছেলে। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান জানান, ইংরেজিতে ‘রাহাত কবির’ নামক ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রের বিরুদ্ধে মিথ্যা এবং মানহানিকর

তথ্য ফেসবুকে পোস্ট করে আসছিল। এছাড়া বিভিন্ন ছবি-ভিডিও প্রচারসহ অন্যের পোস্ট শেয়ার করে নানা রকম গুজব রটানোর কাজে লিপ্ত ছিল রাহিদুল ইসলাম।
তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে রাহিদুল ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এ ধরনের গুজব ছড়ানোর কথা স্বীকার করেছে। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে। আসামিকে আকবরশাহ থানায় হস্তান্তর করা হয়েছে।
এ সম্পর্কে আকবর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুস্তাফিজুর রহমান চৌধুরী জানান, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির বিরুদ্ধে ফেসবুকে বিভিন্ন পোস্ট শেয়ার করাসহ গুজব রটানোর অভিযোগে মো. রাহিদুল ইসলাম প্রকাশ রাহাত কবির নামে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট