চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৬ আগস্ট, ২০১৯ | ১:২৯ এএম

নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থীদের ঝুঁকিপূর্ণ পথচলা উদ্বিগ্ন শিক্ষক ও অভিভাবক

পূর্ব মাদারবাড়ি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ঝুঁকি নিয়ে চলাচল করছে শিক্ষার্থীরা। স্কুলের সামনে ভারি ও দ্রুত গতিতে যানবাহন চলাচল করলেও নেই কোন স্পিডব্রেকার বা গতি রোধক। ফলে যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক। সিটি কর্পোরেশনের এ শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও এই এলাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্ডেনসহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিডব্রেকার না থাকায় ঝুঁকি নিয়েই শিক্ষার্থীদের রাস্তা পারাপার ও চলাচল করতে হয়।

এ সম্পর্কে পূর্ব মাদারবাড়ি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোখলেছুর রহমান জানান, এই সড়কে আগে ট্রাক বা ভারি পরিবহন চলাচল করতো না। কিন্তু কিছুদিন ধরে দেখছি সড়কটিতে ভারি পরিবহন চলাচল করছে। আর স্কুলের সামনে কোন স্পিডব্রেকার না থাকায় শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। ফলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

জানতে চাইলে ৩০নং পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডের কাউন্সিলর মাজাহারুল ইসলাম চৌধুরী বলেন, পূর্ব মাদারবাড়ি এলাকায় রাস্তার পাশে প্রাইমারি, কিন্ডারগার্ডেনসহ অনেকগুলো স্কুল রয়েছে। তবে এসব স্কুলের সামনে কোন স্পিডব্রেকার না থাকায় যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করেন তিনি। শীঘ্রই স্প্রিডব্রেকার তৈরির ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

The Post Viewed By: 66 People

সম্পর্কিত পোস্ট