চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৬ আগস্ট, ২০১৯ | ১:২৮ এএম

ইডিইউতে ফল ’১৯ সেমিস্টারে ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ফল ২০১৯ সেমিস্টারে ভর্তি পরীক্ষায় অংশ নেয়া দুই শতাধিক শিক্ষার্থীর সাক্ষাৎকার গ্রহণ করা হয়েছে। শুধু পরীক্ষার উত্তরপত্র দিয়ে একজন শিক্ষার্থীকে পরিপূর্ণভাবে যাচাই করা যায় না। তাই সক্ষমতাগুলো খুঁজে বের করে সে অনুসারে ভর্তিচ্ছুদের সহযোগিতা করার অংশ হিসেবে সাক্ষাৎকার গ্রহণ করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। গতকাল রবিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। তিনটি স্কুলের ৭টি বিভাগে পৃথকভাবে ভর্তিচ্ছুদের এ সাক্ষাৎকার নিয়েছে ফ্যাকাল্টি মেম্বাররা।

এতে অংশ নেয়া ভর্তিচ্ছুদের পাঠ্যবিষয়, বুদ্ধিমত্তা, দায়িত্বশীলতা সম্পর্কিত প্রশ্নের পাশাপাশি ইডিইউতে পড়তে চাওয়ার কারণ, উচ্চশিক্ষার ক্ষেত্রে একটি বিশ্ববিদ্যালয় থেকে এবং ফ্যাকাল্টি মেম্বারদের থেকে কেমন সহযোগিতা প্রত্যাশা করে এই বিষয়ে জানতে চাওয়া হয়।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইডিইউ প্রকৃত মেধাবীদের খুঁজে বের করছে। ব্যক্তিভেদে প্রত্যেকের সৃজনশীলতা ও সক্ষমতা ভিন্ন। ফলে প্রচলিত প্রোগ্রামের অধীনে সবাইকে একই ছাঁচে ঢেলে গড়ে তোলা সম্ভব নয়। প্রত্যেক শিক্ষার্থীকে ব্যক্তিগত পর্যায়ে পরিচর্যা করার মাধ্যমে তাদের মেধা বিকাশে সহযোগিতা করতে চায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান বলেন, সাক্ষাৎকার গ্রহণের ফলে ভর্তিচ্ছুরা আরো বিশদভাবে জানার সুযোগ পেয়েছে ইডিইউকে। পেয়েছে ইডিইউ সম্পর্কে তাদের নানা প্রশ্নের উত্তর।
আমরাও তাদের চাওয়া ও অনুভূতিগুলো সরাসরি জানতে পেরেছি।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 41 People

সম্পর্কিত পোস্ট