চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে ছাগলনাইয়া সমিতির ইফতার ও দোয়া মাহফিল

বিজ্ঞপ্তি

১০ এপ্রিল, ২০২৩ | ১০:২৯ পূর্বাহ্ণ

পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রামস্থ ছাগলনাইয়া সমিতির (প্রস্তাবিত) উদ্যোগে শনিবার (৮ এপ্রিল) নগরীর আগ্রাবাদস্থ দি কপার চিমনি রেস্টুরেন্টে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইফতার ও দোয়া মাহফিলে সমিতির প্রায় তিন শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। পবিত্র কোরআন থেকে তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন ইফতার ও দোয়া মাহফিল উদযাপন কমিটির আহবায়ক কামরুল হাসান চৌধুরী আপেল। সমিতির লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে তুলে ধরেন যুগ্ম আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন। যুগ্ন আহবায়ক এ জি এম জিয়া উদ্দিন ভুঁইয়া আপেল এবং যুগ্ন আহবায়ক মো. মনছুর আলম সোহাগ পাটোয়ারী অতিথিদেরকে শুভকামনা জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন।

 

ইফতার ও দোয়া মাহফিল উদযাপন কমিটির সদস্য সচিব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এ. জি. এম. নিয়াজ উদ্দিনের সঞ্চালনায় অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ছাগলনাইয়ার পৌরমেয়র মোহাম্মদ মোস্তফা, ছাগলনাইয়ার কৃতি সন্তান বেলাল আহমেদ, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার নুরুল আফছার ভুঁইয়া, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সহসভাপতি এডভোকেট আবদুল হক, চট্টগ্রামস্থ ফেনী জেলা সমিতির সহ-সভাপতি মোহাম্মদ আবদুল হাই মাসুম, সাংগঠনিক সম্পাদক এস এম সাইফুল ইসলাম, বিসিকের ডিজিএম মো. নিজাম উদ্দিন, চট্টগ্রাম কোর্ট পুলিশ পরিদর্শক জাকির হোসেন মাহমুদ, সাংবাদিক আকবর ভুঁইয়া, আবু বক্কর ছিদ্দিক (মিলন), নিরাপত্তা পরিদর্শক, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, নিটোল গ্রুপের জনাব সাখাওয়াত প্রমুখ।

 

যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন ভুঁইয়া তার বক্তব্যে সার্বিক সহযোগিতা ও পরামর্শ দিয়ে সবময় পাশে থাকার জন্য পোর্টল্যান্ড গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক মিজানুর রহমানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিভিন্ন সময় সহযোগিতা ও পরামর্শ দেয়ার জন্য পুলিশ সুপার আ. ফ. ম. নিজাম উদ্দিন (নৌ-পুলিশ, চট্টগ্রাম), বেলায়েত হোসেন (সহ-সভাপতি, ফেনী জেলা সমিতি, চট্টগ্রাম), ইসমাইল হোসেন নিউটন, জনাব শামিম চৌধুরী, জনাব মোঃ জাফর আলম লিটন পাটোয়ারীসহ সকলকে বিশেষ ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে ও সকল ভালো কাজে সংগঠনের পাশে থাকার জন্য আশাবাদ ব্যাক্ত করেন।

 

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ ফেনী জেলা সমিতির অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে মোহাম্মদ কামরুল মোর্শেদ তমাল, নুরুল আবছার তৌহিদ, জহিরুল ইসলাম, সোনাগাজী সমিতির সেক্রেটারী সামশুল হক, পরশুরাম সমিতির সভাপতি সিরাজ মিয়া খোন্দকার, সেক্রেটারি মাহবুবুর রহমান আজাদ, পুলিশ পরিদর্শক নুরুল আফসার, হালিশহর থানার ওসি জহিরুল ইসলাম, পুলিশ পরিদর্শক ফজলুল কাদের পাটোয়ারী, (সিটিএসবি), ব্যবসায়ী নুরুন নবী।

 

ইফতার ও দোয়া মাহফিলের জন্য গঠিত আহবায়ক কমিটির অন্যান্যদের মধ্যে ছিলেন যুগ্ন আহবায়ক আতিকুল আলম মজুমদার, আহমেদ হোসেন ভুঁইয়া এবং নির্বাহী সদস্য হিসেবে ছিলেন সৈয়দ হাসান ইমাম, মো. রকিবুল আমিন, পলাশ মজুমদার, আরশাদ হোসেন শালীম, নাছির উদ্দিন চোধুরী, মো. আলমগীর, মো. নুর নবী, মো. এমরান হোসেন ভূঁইয়া হালিম, জাহের আহাম্মেদ মুরাদ, শরাফত উল্লাহ শিপন।

 

বক্তারা মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা করেন। সমিতির সদস্যদের ভাতৃত্বের বন্ধনকে পবিত্র রমজানের মহিমায় আরো দৃঢ় করতে অংশগ্রহণকারী সকলের প্রতি আহ্বান জানান এবং সমিতির উত্তরোত্তর সাফল্য কামনা করেন। উপস্থিত সবার সম্মতিক্রমে ছাগলনাইয়া সমিতি চট্টগ্রাম নামে আনুষ্ঠানিক কার্যক্রম পরিচালনার জন্য সিদ্ধান্ত অনুমোদিত হয় এবং পূর্ণাঙ্গ কমিটি না হওয়া পর্যন্ত বর্তমান আহবায়ক কমিটিকে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য দায়িত্ব প্রদান করা হয়। সভার শেষে দোয়া ও মোনাজাত এবং ইফতারের মাধ্যমে ইফতার মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম শেষ হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট