চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কাঠফাটা রোদে হাঁসফাঁস

নিজস্ব প্রতিবেদক

৯ এপ্রিল, ২০২৩ | ১১:৩০ পূর্বাহ্ণ

চৈত্রের কাঠফাটা রোদ ও গরমে কাহিল হয়ে পড়েছেন নগরীর বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ। সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হচ্ছে নিম্ন আয়ের মানুষদের। সামান্য পরিশ্রমেই রিকশা, ভ্যান, ঠেলা গাড়িচালক ও দিনমজুররা ক্লান্ত হয়ে পড়ছেন। সূর্যের তাপ থেকে রক্ষা পেতে পথচারীদের ছাতা মাথায় পথ চলতে দেখা যায়। গরমের মধ্যে যানজটে আটকে ভোগান্তিতে পড়েন ঈদ শপিংয়ে বের হওয়া নগরবাসী।  নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, জীবিকার তাগিদে বিপুল সংখ্যক মানুষ রাস্তায় বের হলেও গরমে সবার অবস্থা কাহিল হয়ে পড়েছে। একটু স্বস্তির আশায় পথচারীদের যাত্রী ছাউনি ও ছায়ায় আশ্রয় নিতে দেখা যায়। ডিউটি করতে করতে ক্লান্ত ট্রাফিক সদস্যকেও দেখা যায় ছাতার নিচে বিশ্রাম নিতে।  চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ^জিৎ চৌধুরী বলেন, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত তাপমাত্রা বাড়তে থাকবে। এই সময়ে চট্টগ্রামে তাপমাত্রা থাকবে ৩৫ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে চট্টগ্রামের কয়েক জায়গায় ১৩-১৪ এপ্রিলের দিকে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

চট্টগ্রামের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রবিবার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সাথে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গতকাল শনিবার আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা বলা হয়েেেছ। পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম/উত্তর-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-২০ কি. মি. বেগে বাতাস প্রবাহিত পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে চট্টগ্রাম আবহাওয়া অফিস।

 

গতকালের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ৩৯ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১৪ মিনিটে।

ইফতার ও সেহরীর শেষ সময় : আজকের সেহরির শেষ সময় রাত ৪টা ১৯ মিনিটে এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ১৪ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় গতরাত ২টা ২৬ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৯টায়। দ্বিতীয় ভাটা শুরু হবে বেলা ২টা ৪৫ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে আজ রাত ৯টা ২৯ মিনিটে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট