চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

গুজব ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদক

২৫ আগস্ট, ২০১৯ | ৫:১৩ অপরাহ্ণ

 

 

নগরীর আকবরশাহ থানার একে খান এলাকা থেকে এক গুজব রটনাকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেপ্তার ব্যক্তির নাম মো. রাহিদুল ইসলাম প্রকাশ রাহাত কবির (২২)। রাহাত ভোলা জেলার বোরহান উদ্দিন থানার হাসান নগর গ্রামের তছলিম মুন্সীর ছেলে।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাশকুর রহমান পূর্বকোণ অনলাইনকে বলেন, ইংরেজীতে ‘রাহাত কবির’ নামের ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রের বিরুদ্ধে মিথ্যা এবং মানহানিকর তথ্য, বিভিন্ন ছবি-ভিডিও প্রচারসহ অন্যের পোস্ট শেয়ার করে নানা রকম গুজব রটানোর কাজে লিপ্ত ছিল রাহিদুল ইসলাম।

আজ শনিবার (২৪ আগস্ট) একে খান এলাকায় অভিযান চালিয়ে গুজব রটানোর কাজে ব্যবহৃত দুটি মোবাইল সেট ও দুটি সিম কার্ডসহ তাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে রাহিদুল ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের গুজব ছড়ানোর কথা স্বীকার করেছে বলে জানান সহকারী পুলিশ সুপার (এএসপি) মাশকুর রহমান।

তিনি আরো বলেন, তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলছে। গ্রেপ্তার আসামিকে আকবরশাহ থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট