চট্টগ্রাম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৫ আগস্ট, ২০১৯ | ২:৩৬ এএম

যুবলীগ নেতা হত্যার আসামি দুই রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

টেকনাফ

টেকনাফে যুবলীগ নেতা ওমর ফারুক হত্যার আসামি দুই রোহিঙ্গা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। গতকাল ২৪ আগস্ট শনিবার ভোর রাতে জাদিমুরা পাহাড়ের পাদদেশে এই ঘটনা ঘটে। নিহতরা হলেন জাদিমুরা রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা শব্বির আহমদের পুত্র মো. শাহ (৩৭) ও আবদুল আজিজের পুত্র আবদু শুক্কুর (৪০)। এই ঘটনায় পুৃলিশের তিন সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২টি বন্দুক ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ‘গত ২৩ আগস্ট দিবাগত রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদীমুরায় যুবলীগ নেতা ওমর ফারুক হত্যায় জড়িত রোহিঙ্গা সন্ত্রাসীরা জাদিমুরা পাহাড়ের পাদদেশে অবস্থান করার খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি দেখতে পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে উভয় পক্ষের মধ্যে গোলাগুলিতে দুই রোহিঙ্গা আহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ দুইজন অবৈধ অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসীকে উদ্ধার করে টেকনাফ উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে তাদেরকে মৃত ঘোষণা করা হয়। এ ঘটনায় পুলিশের এক উপ-পরিদর্শকসহ তিন সদস্য আহত হন। ময়না তদন্তের জন্য নিহতদের লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে’।

যুবলীগ নেতা হত্যা মামলার আসামি আটক : টেকনাফের জাদীমুরায় যুবলীগ নেতা উমর ফারুক হত্যা মামলার আসামি মো. হাসানকে (১৯) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ২৪ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লক থেকে তাকে আটক করা হয়। গ্রেফতার হওয়া মো. হাসান নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী শিবিরের সি-ব্লকের বাসিন্দা আমিরুল ইসলামের ছেলে।
টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আব্দুস সালাম বলেন, ‘স্থানীয় যুবলীগ নেতা উমর ফারুক হত্যা মামলার আসামি মো. হাসানকে তার বাসা হতে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত মো. হাসান শীর্ষ রোহিঙ্গা সন্ত্রাসী জকির ও সেলিম গ্রুপের সক্রিয় সদস্য। পরে তাকে টেকনাফ মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে’।
উল্লেখ্য, বৃহস্পতিবার ২২ আগস্ট রাতে রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে ওয়ার্ড যুবলীগ সভাপতি ও জাদীমুরা সরকারি প্রাইমারি স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি উমর ফারুক নিহত হন। উক্ত হত্যাকাণে-র সাথে জড়িত দুই রোহিঙ্গা গতকাল ২৪ আগস্ট ভোর রাতে জাদীমুরা পাহাড়ের পাহাড়ের পাদদেশে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়।

The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট