চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কাফকো পরিদর্শনে সিআইইউর শিক্ষার্থীরা

বিজ্ঞপ্তি

২৮ মার্চ, ২০২৩ | ৯:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারায় বহুজাতিক প্রতিষ্ঠান কর্ণফুলী সার কারখানা লিমিটেডের (কাফকোর) উৎপাদন কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) বিজনেস স্কুলের শিক্ষার্থীরা।

 

সম্প্রতি সিআইইউ বিজনেস স্কুলের (অনুষদের) সহযোগী অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরীর নেতৃত্বে ‘অপারেশন্স অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ কোর্সের শিক্ষার্থীরা প্রতিষ্ঠানটি পরিদর্শনে যান। এ সময় তারা কাফকোর সার উৎপাদন, প্রক্রিয়া, মজুদ, জনবলসহ নানান কার্যক্রম ঘুরে দেখেন। পরে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে এই বিষয়ে মতবিনিময় করেন।

 

প্রসঙ্গ: ক্লাসরুমের বাইরে বাস্তবমুখী জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের জন্য সিআইইউ বিজনেস স্কুল নিয়মিতভাবে দেশের বিভিন্ন কর্পোরেট এবং উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোতে পরিদর্শন কার্যক্রম চালু রেখেছে। এবারের ট্যুরেরও মূল্য লক্ষ্য ছিল সাপ্লাই চেইন এবং প্রকিউরমেন্ট প্রক্রিয়া সম্বন্ধে জ্ঞান অর্জন করা।

 

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কর্ণফুলী সার কারখানা লিমিটেডের জেনারেল ম্যানেজার (প্রকিউরমেন্ট) জিয়াউল আবেদীন, ম্যানেজার মো. খায়রুল আমিন, এইচ আর শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার মো. সেলিম উল্লাহ, ঊর্ধ্বতন কর্মকর্তা সামিনাজ হাসান, রিয়াজ মমতাজ চৌধুরী, মো. মহিউদ্দিন প্রমুখ।

 

প্রসঙ্গ: কাফকো আন্তর্জাতিক অঙ্গনে অত্যন্ত সুপরিচিত একটি নাম এবং সারা বিশ্বে ভাল মানের ইউরিয়া সার রপ্তানির জন্য বিখ্যাত। বিদেশের চাহিদা পূরণ করার পাশাপাশি এখন দেশের ভেতরও চাহিদা পূরণের জন্য প্রতিষ্ঠানটি সমস্ত উৎপাদন কার্যক্রম পরিচালনা করছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট