চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভেজাল ওষুধ বিক্রি : ইউনানী দাওয়াখানাকে লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৮ মার্চ, ২০২৩ | ৭:২৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর ভ্যারাইটিজ ইউনানী দাওয়াখানা নামের একটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৮ মার্চ) কাজীর দেউড়ি মোড়ের ভি আই পি টাওয়ারের দোতলায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত এই অভিযান পরিচালনা করেন। এসময় প্রায় ২ লাখ টাকার  অবৈধ ওষুধ ও অনুমোদনহীন মধু জব্দ করা হয়।

 

অভিযানে ম্যাজিস্ট্রেটকে সহায়তা দেন  চট্টগ্রামে বিএসটিআই এবং ঔষধ প্রশাসন অধিদপ্তরের কর্মকর্তারা।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, দোকানটি থেকে বিপুল পরিমাণ অবৈধ সেক্সের ওষুধ, ডায়াবেটিস রোগের ওষুধ, পাইলস, গনেরিয়া রোগের ওষুধ, বিভিন্ন প্রকার মলম ও ব্যাথানাশক তেল জব্দ করা হয়। এসকল ঔষধের গায়ে “ভ্যারাইটিস ইউনানী” নামক দোকানের লেবেল লাগানো ছিল। দোকান মালিক না থাকলেও ম্যানেজার এসকল ওষুধ তৈরির কোন কাগজপত্র দেখাতে পারেন নাই। এছাড়া দোকানটিতে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে মধু বিক্রি করতে দেখা যায়। দোকানটি থেকে প্রায় ২ লাখ টাকার এসকল অবৈধ মালামাল জব্দ করা হয়। এসময় দোকানের ম্যানেজারকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এছাড়া একই অভিযানে  নগরীর জিইসি মোড়ের কিউপিএস নামক মডেল ফার্মেসিতে ফার্মাসিস্ট না থাকা এবং শুল্ক ফাকি দেয়া ও নকল প্রশাধনী সামগ্রী বিক্রির দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট